অল্প বৃষ্টি হলেও শীতের কারণে স্যাঁতস্যাঁতে পরিস্থিতি বিরাজ করছে ঢাকাসহ আশেপাশের এলাকায়

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২১ ০৫:০৪:৪৬

অল্প বৃষ্টি হলেও শীতের কারণে স্যাঁতস্যাঁতে পরিস্থিতি বিরাজ করছে ঢাকাসহ আশেপাশের এলাকায়

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী শুরু হয়েছে বৃষ্টি। রাজধানী ঢাকাসহ আশেপাশের এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। আজ বুধবার সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে এবং অনেক জেলায় কুয়াশা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তবে কুয়াশা ও বৃষ্টির কারণে তাপমাত্রা খুব একটা না কমলেও শীতের অনুভূতি হচ্ছে বেশি।

হঠাৎ এই বৃষ্টিতে জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ।

বুধবার সকালে হঠাৎ করেই আকাশ মেঘলা হয়ে যায়। সেই সঙ্গে ঘন কুয়াশায় ঢেকে যায় আকাশ। অফিসগামী সাধারণ মানুষকে দুর্ভোগে পড়তে হয়। রাজধানীতে গত কয়েকদিনের তাপমাত্রা খুব একটা না কমায় যারা তেমন একটা গরম কাপড় পড়েননি, তারা হঠাৎ বৃষ্টিতে জেঁকে বসা ঠান্ডায় ভোগান্তিতে পড়েন।

শীতে সবচেয়ে বেশি কষ্টে পড়েছেন রাস্তায় কর্মরত সাধারণ শ্রমজীবী মানুষ। বিশেষ করে রিকশাওয়ালা, ফুটপাতের দোকানদার এবং রাস্তায় যাদের বসবাস তারা বিপদে পড়েছেন। কোনও রকম প্রস্তুতি না থাকায় বৃষ্টি শুরু হওয়ার পর মাথা গোঁজার জায়গাটুকুও ভিজে যায়। অল্প বৃষ্টি হলেও শীতের কারণে স্যাঁতস্যাঁতে পরিস্থিতি বিরাজ করছে। আবহাওয়ার পূর্বাভাস বলছে, এই অবস্থা থাকবে আগামীকালও।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বাতাস কমে যাওয়ার কারণে বেড়ে গেছে কুয়াশা। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি হচ্ছে। এটি আজ এবং আগামীকাল থাকতে পারে। টানা কোথাও হবে না। থেমে থেমে বিভিন্ন এলাকায় হতে পারে। এখন পর্যন্ত আমরা ঢাকা ও গোপালগঞ্জে বৃষ্টি হয়েছে বলে খবর পেয়েছি।

প্রজন্মনিউজ২৪/গাজীআক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ