খাগড়াছড়িতে ১৭০০ কেজি গাঁজাসহ একজন আটক

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২১ ০১:১৭:৫৭

খাগড়াছড়িতে ১৭০০ কেজি গাঁজাসহ একজন আটক

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার গহীণ অরণ্যে যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ এক গাঁজা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সেনাবাহিনী ও র‌্যাবের একটি বিশেষ টিমের অভিযানে তাদেরকে আটক করা হয়।

পুলিশ জানায়, লক্ষ্মীছড়ি সেনা জোনের আওতাধীন ইন্দ্রসিংপাড়া সেনা ক্যাম্পের নিকটবর্তী ডানের বানরকাটা এলাকায় র‌্যাব এবং সেনাবাহিনীর যৌথ অভিযানে প্রক্রিয়াজাতকৃত ৮০টি গাঁজার বস্তা এবং ৫০০ কেজি ছড়িয়ে ছিটিয়ে থাকা গাঁজাসহ প্রায় এক হাজার ৭০০ কেজি গাঁজা উদ্ধার করে পুড়িয়ে ধ্বংস করা হয়। এসময় শান্ত চাকমা (৪৫) নামে এক গাঁজা ব্যবসায়ীকে আটক করে যৌথবাহিনী।

এদিকে, অভিযান শেষে ফেরার পথে আরও প্রায় ৩০ শতক জমির চাষকৃত গাঁজার ক্ষেত ধ্বংস করে। আটক আসামিকে মঙ্গলবার বিকেলে থানায় হস্তান্তর করলে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। 

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির জানান, গাঁজা উদ্ধারে আলামতের নমুনাসহ আটক আসামিকে বুধবার (২০ জানুয়ারি) সকালে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হবে। এই মামলায় আরও ২ জন আসামি করা হয়েছে, যারা পলাতক রয়েছে বলে পুলিশ জানায়।

ধারণা করা হচ্ছে, দুর্গম পাহাড়ি এলাকায় এ সকল অবৈধ গাঁজা চাষাবাদ সশস্ত্র সন্ত্রাসীদের অর্থের অন্যতম উৎস হিসেবে ব্যবহৃত হয়। এ সকল দুর্গম এলাকায় গাঁজার চাষ বন্ধ করতে যৌথবাহিনীর চলমান অভিযান আরও জোরদার করা হচ্ছে। পাহাড়ে স্থিতিশীলতা বজায় রাখতে এসকল বিশেষ অভিযানকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন জনগণ।

প্রজন্মনিউজ২৪/লিংকন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন