দুই ম্যাচের জন্য নিষিদ্ধ মেসি

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২১ ১০:৫২:২৫

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ মেসি

মেজাজ হারিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়ের মাথার পেছনে আঘাত করেছিলেন। তাতে সরাসরি লাল কার্ড পাওয়ার পাশাপাশি বড় শাস্তির শঙ্কায় ছিলেন লিওনেল মেসি। কিন্তু অল্পতেই পার পেলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা। তাকে নিষিদ্ধ করা হলো দুই ম্যাচের জন্য।

মঙ্গলবার এক বিবৃতিতে মেসির নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। তবে দলের প্রধান তারকার শাস্তির বিরুদ্ধে আপিল করবে বলে জানিয়েছে বার্সেলোনা।

গত রবিবার রাতে সেভিয়াতে স্প্যানিশ সুপার কাপে রোমাঞ্চকর লড়াইয়ে ৩-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় বিলবাও। অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালের শেষদিকে বার্সার হতাশা বাড়িয়ে সরাসরি লাল কার্ড দেখেন মেসি।

ম্যাচের ১২০তম মিনিটে ভিএআরের সাহায্য নিয়ে লাল কার্ড দেখানো হয় মেসিকে। মাঝমাঠে বিলবাওয়ের আসিয়ের ভিয়ালিবরে পথ আটকালে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা আচরণ নিয়ন্ত্রণ করতে না পেরে তার মাথার পিছনে আঘাত করেন। প্রথমে এই ঘটনা অবশ্য রেফারির চোখ এড়িয়ে গিয়েছিল।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছিল, সর্বোচ্চ চার ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি। তবে ম্যাচ রিপোর্টে অফিসিয়ালরা এটাকে খেলা চলাকালীন ‘সহিংসতা’ হিসেবে উল্লেখ করেছিলেন, যার শাস্তি দুই থেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা।

বার্সেলোনার জার্সিতে ৭৫৩তম ম্যাচে মেসির এটি প্রথম লাল কার্ড পাওয়ার ঘটনা। আর্জেন্টিনার হয়ে খেলার সময় অবশ্য দুবার লাল কার্ড দেখেছেন তিনি। ২০০৫ সালে আন্তর্জাতিক অভিষেকে হাঙ্গেরির বিপক্ষে এবং ২০১৯ সালে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে মাঠ ছাড়তে হয় তাকে।

প্রজন্মনিউজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ