ভারতের সামনে ৩২৮ রানের টার্গেট

বার বার বৃষ্টির হানা অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২১ ০১:০৫:৪৪

বার বার বৃষ্টির হানা অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে

ভারত ম্যাচের চতুর্থ ইনিংসে ৩২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিল । কিন্তু প্রথম ওভার শেষে দ্বিতীয় ওভারের সময় দ্বিতীয়বারের মত বৃষ্টি শুরু হয় ।

ব্রিসবেনের গ্যাবায় বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ ও শেষ টেস্টে সফরকারী ভারতকে ৩২৮ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া। নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানে অলআউট হয়েছে টিম পেইনের দল। প্রথম ইনিংসে ৩৩ রানের লিড থাকায় ভারতের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৩২৮ রান।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৯৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ভারত ব্যাকফুটেই ছিল। ২য় দিনের বৃষ্টিবিঘ্নিত দিনে ৬০ রানে ২ উইকেট হারিয়ে ফেলা ভারতীয় দল তৃতীয় দিনে রীতিমতো ধুঁকছিল। রোহিত শর্মা, শুভমন গিল তো কালই ফিরে গিয়েছিলেন। আজ চেতেশ্বর পূজারা কিংবা অধিনায়ক অজিঙ্কা রাহানে ফিরেছেন দলকে অপ্রস্তুত অবস্থায় রেখেই। বেশিক্ষণ টিকতে পারেননি মায়াঙ্ক আগারওয়াল আর ঋষভ পন্তও। দলীয় সংগ্রহ ২০০ পেরোনোর আগেই ৬ উইকেট হারিয়ে ফেলা দলকে কী চমৎকারভাবেই না ঘুরে দাঁড়াতে সাহায্য করলেন দুই তরুণ, অনিয়মিত ক্রিকেটার শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। ১২৩ রানের জুটি গড়ে তোলেন এবং তারা দুজনই তাদের ব্যক্তিগত অর্ধশত রান তুলে নেন । পরে ৩৩৬ রানে ভারতের ইনিংস শেষ হয় ।

প্রজন্মনিউজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন