তৃণমূল আওয়ামী লীগে ক্ষোভ

এক মাস আগে নৌকার বিপক্ষে ভোট করা নেতার হাতেই নৌকা

প্রকাশিত: ১৪ জানুয়ারী, ২০২১ ০১:৪৮:০৫

এক মাস আগে নৌকার বিপক্ষে ভোট করা নেতার হাতেই নৌকা

এক মাস আগেও ছিলেন নৌকার বিপক্ষে, প্রকাশ্যে। ঠিক এক মাস পর তার হাতেই তুলে দেওয়া হলো নৌকা। এ ঘটনায় যশোরের বাঘারপাড়া আওয়ামী লীগের পোড় খাওয়া ত্যাগী নেতা-কর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গত ১০ ডিসেম্বর বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন ভিক্টোরিয়া পারভীন সাথী। নৌকার বিরুদ্ধে আনারস প্রতীক নিয়ে প্রার্থী হয়েছিলেন আওয়ামী লীগেরই দিলু পাটোয়ারী। এই নির্বাচনে বাঘারপাড়া পৌরসভার বর্তমান মেয়র কামরুজ্জামান বাচ্চু প্রকাশ্যেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দিলু পাটোয়ারীর পক্ষ নেন এবং তার পক্ষে ভোট করেন। যা নিয়ে বাঘারপাড়া আওয়ামী লীগের ত্যাগী নেতা-কর্মীদের মাঝে সেসময় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

এসবের প্রেক্ষিতে যশোর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও বিষয়টি দলের কেন্দ্রীয় পর্যায়কে অবহিত করা হয় এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দেওয়া হয়। স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি বরাবর লিখিত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, বর্তমান মেয়র কামরুজ্জামান বাচ্চু বাঘারপাড়া উপজেলার উপনির্বাচনে নৌকা মার্কা প্রার্থীর বিপক্ষে প্রকাশ্যে কাজ করার প্রেক্ষিতে বাঘারপাড়া পৌর আওয়ামী লীগ ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের তৃণমূলের নেতারা এবারের পৌর নির্বাচনে মেয়র পদের জন্য জুলফিকার আলী জুলাইয়ের নাম প্রস্তাব করেছেন। সে অনুযায়ী যশোর জেলা আওয়ামী লীগও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জুলফিকার আলী জুলাইয়ের নাম প্রস্তাব করছে।

এই চিঠিতে বাঘারপাড়া পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হিসেবে বাঘারপাড়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জুলফিকার আলী জুলাইয়ের নাম প্রস্তাব করা হয়। তিনি বর্তমানে এই পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর। আওয়ামী লীগের প্রতিটি আন্দোলন সংগ্রামে বাঘারপাড়ায় দৃশ্যমান ভূমিকা রাখা জুলফিকার আলীর মতো একজন নেতাকে মনোনয়ন না দেওয়ায় এবং মাত্র একমাস আগে নৌকার বিরুদ্ধে ভোট করা একজনকে নৌকা প্রতীক দেওয়ায় স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে চরম হতাশার সৃষ্টি হয়েছে।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ