নাজিরপুরে স্কুলশিক্ষক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১৩ জানুয়ারী, ২০২১ ০৩:৩৬:১৮

নাজিরপুরে স্কুলশিক্ষক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

পিরোজপুরের নাজিরপুরে স্কুলশিক্ষক সমীরন মজুমদার (৩০) হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।এছাড়া নিহত সমীরন মজুমদারের স্ত্রীকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে আহত করার অভিযোগে ওই তিনজনের প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানার আদেশ প্রদান করা হয়।মঙ্গলবার বিকেলে পিরোজপুর জেলা ও দায়রা জজ মোহা. মহিদুজ্জামান এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বানিয়ারী গ্রামের চিত্তরঞ্জন রায়ের ছেলে দিপংকর রায় (৩০), একই গ্রামের প্রয়াত দ্বীন মোহাম্মাদ শেখের ছেলে নুর ইসলাম ওরফে নুরু শেখ (৩০) এবং বজলুর রহমান শেখের ছেলে খোকন শেখ (২৪)।রায় প্রদানকালে মামলার প্রধান আসামি ও মৃতদণ্ডপ্রাপ্ত দিপংকর রায় ছাড়া সকলেই উপস্থিত ছিলেন।

মামলায় সরকারি পক্ষে আইনজীবী ছিলেন পিপি খান মো. আলাউদ্দিন এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ওবায়দুল কবির বাদল ও মো. দেলোয়ার হোসেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৭ সালের ২৩ মার্চ রাত ২টার দিকে উপজেলার পশ্চিম বানিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমীরন মজুমদারের ঘরের সিঁদ কেটে ঢুকে তাকে কুপিয়ে হত্যা করা হয়।এ সময় সমীরনের স্ত্রী তার স্বামীকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও কুপিয়ে আহত করা হয়।এ ঘটনায় সমীরন মজুমদারের স্ত্রী স্বপ্না বসু বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন।পুলিশ ওই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দিপংকর রায় ও মো. খোকন শেখকে গ্রেপ্তার করে।

রায় ঘোষণার পর নিহত সমীরন মজুমদারের মা নিহার কনা মজুমদার সন্তোষ প্রকাশ করে বলেন, আমি  রায়ে সন্তুষ্ট।তবে এ হত্যার সঙ্গে আরো কেউ জড়িত থাকলে সৃষ্টিকর্তা তাদের বিচার করবেন।


প্রজন্মনিউজ২৪/হারুন
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ