সূচকের বড় পতনে পুঁজিবাজারে লেনদেন চলছে

প্রকাশিত: ১৩ জানুয়ারী, ২০২১ ১২:২৮:৪৩

সূচকের বড় পতনে পুঁজিবাজারে লেনদেন চলছে

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৩ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। 

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে ৫ হাজার ৮২৮ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে যথাক্রমে ১৩১৪ ও ২১৭৮ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৭৯৭ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১১৪টির, কমেছে ১৭৫টির এবং অপরির্বতিত রয়েছে ৫২টি কোম্পানির শেয়ার।

এর আগে আজ ১০ মিনিটে ডিএসইর সূচক কমে ৩৯ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ২০ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে পাঁচ হাজার ৭৯৫ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৭৯ পয়েন্ট কমে ১৬ হাজার ৯০৯ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৫১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৩০টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ১০৯টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানি শেয়ারের দর।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

এ সম্পর্কিত খবর

পাবনায় চিংড়ি মাছের শরীরে আল্লাহর নাম!

ইসলামের দৃষ্টিতে স্ত্রীর সঙ্গে কয়েদীদের একান্তে সাক্ষাৎ ও জেলখানায় ধর্মীয় মোটিভেশনের গুরুত্ব:

কাশ্মীরে হিন্দু পণ্ডিতের মৃতদেহ কাঁধে নিয়ে ৫ কিলোমিটার হাঁটলেন মুসলিম প্রতিবেশি

চীনে স্বর্ণখনিতে আটকেপড়া ১১ জনকে জীবিত উদ্ধার

এক বাসকে জায়গা দিতে গিয়ে আরেক বাস খাদে

রাশিয়ার সরকার পতনে সর্বাত্মক বিক্ষোভ: ব্যাপক ধরপাকড়

ব্রিটেনের প্রথম মসজিদে ভ্যাকসিন কার্যক্রম

কারাগারে নারীর সঙ্গে আসামি: জেল সুপার ও জেলার প্রত্যাহার

যাদের কিছু ছিল না, তাদের মাথা গোঁজার ঠাঁই দিতে পেরেছি: প্রধানমন্ত্রী

আরও দু’দিন থাকবে দেশে মৃদু শৈত্যপ্রবাহ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ