আর্থিক সংকটের কারণে অসম্পূর্ণ হয়ে আছে মসজিদের কাজ

প্রকাশিত: ১৩ জানুয়ারী, ২০২১ ১১:২৩:২৫

আর্থিক সংকটের কারণে অসম্পূর্ণ হয়ে আছে মসজিদের কাজ

মো. রুবেল (খাগড়াছড়ি জেলা প্রতিনিধি)- আসসালামু আ'লাইকুম ওয়ারাহমাতুল্লাহ্। ''অযোধ্যা জামে মসজিদ'' খাগড়াছড়ি জেলার অন্তর্গত মাটিরাঙ্গা উপজেলার ০৫ নং বেলছড়ি ইউনিয়নের ০৭ নং ওয়ার্ডের মুসলিম অধ্যুষিত এলাকায় অবস্থিত। এখানে বহু আগে থেকে মুসলিমরা স্থায়ীভাবে বসবাস করছে। সময়ের বিবর্তণে বিগত অনেক বছর ধরে ধাপে ধাপে মুসলিমদের  এ সংখ্যা বেড়েই চলছে।

ধর্মীয় অনুভূতির তাগিদে ২০১৮ সালে এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা ১০ শতক জায়গা ক্রয় করে মসজিদ নির্মানের কাজ শুরু করে।। উক্ত মসজিদটি এলাকায় বসবাসরত মুসলমানরা মিলে প্রায় ১২ লক্ষ টাকা খরচ করে শুধু ফাউন্ডেশনের কাজটি সম্পূর্ণ করতে পেরেছে। এখন মসজিদের ছাদ ঢালাই হতে শুরু করে বাকি কাজ এলাকার মুসলমানদের পক্ষে সম্পূর্ণ করা আর সম্ভব হচ্ছে না।

দানের অর্থ ব্যতিত মসজিদটির অন্য কোন আয়ের উৎস নাই। স্বল্প আয়ের মুসলমানদের পক্ষে মসজিদের অসমাপ্ত কাজগুলো সম্পূর্ণ করার জন্য কোন উপায় না থাকায় সমাজের বিত্তবান, ব্যবসায়ী, কোন সংস্থা, সরকারি সহায়তা কিংবা প্রত্যেক ধর্মপ্রাণ মুসলমানদের কাছে সাহায্যের জন্য আকুল আবেদন করেছেন।

এলাকার ওয়ার্ড মেম্বার ও মসজিদ কমিটির সভাপতি মো আলী হোসেন জানান, "আমরা ২০১৮ সালে নিজ উদ্যেগে ১০ শতক জায়গা কিনে মসজিদের কাজ শুরু করি। আমাদের যতটুকু সাধ্য আছে তার সবটুকু দিয়ে এ পর্যন্ত কাজ করেছি। এলাকায় ২৫০ এর বেশি মুসলিম পরিবার রয়েছে। কিন্তু কোন মসজিদ না থাকায় প্রায় দেড় কিলোমিটার দূরে গিয়ে নামাজ আদায় করতে হয়। যা মুরুব্বি ও শিশুসহ সকলের জন্য  কষ্টকর।এখন যদি কোন দয়ালু ব্যক্তি বা কোন সংস্থার পক্ষ হতে আমরা আর্থিকভাবে সাহায্য পাই তাহলে আল্লাহর ঘর মসজিদের কাজ সম্পূর্ণ করতে পারবো"।
 
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, তারা একটি ছোট্ট মক্তবে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে। যেটি বহু পুরনো ও জীর্ণ-শীর্ণ। সেখানে সবার নামাজের জায়গার সংকুলান হয় না। প্রতি শুক্রবারে জুম্মার নামাজ আদায় করতে না পেরে অনেক মুসল্লী ফিরে যান।

তারা আরো জানান, যে কোন শুক্রবারে আমাদের সাথে জুম্মার নামাজে শরীক হয়ে মুসল্লীদের দুরাবস্থা সরেজমিনে প্রত্যক্ষ করার জন্য সবিনয় অনুরোধ জানাচ্ছি। এমতাবস্থায়, আমরা মসজিদ কমিটির পক্ষ থেকে দেশের সর্বময় ধর্মপ্রাণ মুসলমান ভাইদেরকে উক্ত মসজিদের নির্মাণ কাজে সাধ্যমত সাহায্য তথা নির্মাণ কাজে শরীক হওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।

মসজিদের নির্মাণ কাজে সাহায্য পাঠাতে যোগাযোগ করুন -

মো আলী হোসেন 
মেম্বার,০৭ নং ওয়ার্ড
সভাপতি, মসজিদ কমিটি।
0155-7067391

মো সাইদ আনোয়ার  
সেক্রেটারি, মসজিদ কমিটি।
0155-7486857
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ