বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির মামলায় সাবেক যুবলীগ নেতা আটক

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির মামলায় সাবেক যুবলীগ নেতা আটক

প্রকাশিত: ১১ জানুয়ারী, ২০২১ ০৫:২০:৩৩

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির মামলায় সাবেক যুবলীগ নেতা আটক

শাহ মো জহরুল ইসলাম:- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪৯টি কম্পিউটার চুরি মামলার মূল আসামী বহিস্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ সোমবার (১১ জানুয়ারি) গোপালগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন,গোপন খবরের মাধ্যমে আমরা তার অবস্থান সম্পর্কে জানতে পারি। অভিজানের মাধ্যমে আমরা মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাট এলাকায় চন্দ্রা পরিবহনের একটি বাসে অভিযান চালায়। পরে ওই বাসে তল্লাশী চালিয়ে পলাশ শরীফকে গ্রেফতার করা হয়।

অনেক দিন ধরে সে আত্বগোপনে থাকে। তার বিরুদ্ধে গোপালগঞ্জ ও মাদারীপুর থানায় অপহরণসহ দু'টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত পলাশ শরীফের বাড়ী গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামে।এর আগে সে গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।বিভিন্ন অনিয়মের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়। উল্লেখ্য, গত বছরের ২৬ জুলাই রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯ টি কম্পিউটার চুরি ঘটনা ঘটে। এ ঘটনায় বিগত ১০ আগষ্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। পরে ১৪ আগস্ট অভিযান চালিয়ে বহিস্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফের মালিকানাধীন ঢাকার বনানী এলাকার ক্রিষ্টাল ইন হোটেল থেকে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করা হয়। ওই সময় এ ঘটনার সাথে জড়িত ৭ জন ও ট্রাকসহ চালককে গ্রেফতার করেছিলো পুলিশ। এ নিয়ে এঘটনায় মোট ৯ আসামীকে গ্রেফতার করা হল।

গ্রেফতারকৃতরা হল- বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও গোপালগঞ্জ সদর উপজেলার মেরী গোপিনাথপুর গ্রামের বিল্লাল শরীফের ছেলে মাসরুল ইসলাম পনি শরীফ, একই উপজেলার বরফা শেখ পাড়ার আবুল হোসেন শেখের ছেলে আঃ রহমান সৌরভ শেখ, একই এলাকার মধ্যপাড়ার আইয়ুব শেখের ছেলে হাসিবুর রহমান ওরফে শান্ত ওরফে কাকন, কামাল পাশার মিনার ছেলে নাইম উদ্দীন, মাদরীপুর জেলার রাজৈর উপজেলার বিশমপুরদীর সালাম হাওলাদারের ছেলে নাজমুল হাসান, ঢাকার বনানী এলাকার ক্রিষ্টাল ইন হোটেল থেকে সেলিম মিয়ার ছেলে মোঃ দুলাল মিয়া ও ময়েজ উদ্দিনের ছেলে মোঃ হুমায়ুন কবির এবং বরফা গ্রামের সোহরাব সরকারের ছেলে ট্রাক চালক।

প্রজন্মনিউজ২৪/গাজী আক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ