ব্যাটিং নৈপুন্যে ড্র ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট ম্যাচ

প্রকাশিত: ১১ জানুয়ারী, ২০২১ ০১:৫৫:৪৩ || পরিবর্তিত: ১১ জানুয়ারী, ২০২১ ০১:৫৫:৪৩

ব্যাটিং নৈপুন্যে ড্র ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট ম্যাচ

সিডনি টেস্টের চতুর্থ দিন শেষে ম্যাচ অনেকটা অস্ট্রেলিয়ার পকেটে থাকলেও ভারতীয় ব্যাটিংদের ধৈর্যশীলতার কারণে ড্র হয় তৃতীয় টেস্ট ম্যাচ । ভারতকে চতুর্থ ইনিংসে ৪০৭ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া । বিশাল রান তাড়া করতে নেমে ২ উইকেটে ৯৮ রান তুলে দিন শেষ করেছে সফরকারীরা।

৪ রান নিয়ে খেলে অধিনায়ক আজিঙ্কা রাহানের সঙ্গে ছিলেন ৯ রানে অপরাজিত চেতশ্বর পূজারা।কিন্তু দিনের শুরুতে অধিনায়ক আজিঙ্কা রাহানের উেইকেট হারায় ভারত দল ।

কিন্তু ১৪৮ রানের দুর্দান্ত এক জুটি গড়ে ঋষভ পন্ত আর চেতেশ্বর পূজারা স্বপ্ন দেখাতেও শুরু করেছিলেন দলকে। পন্ত করেছেন দারুণ ব্যাটিং। পূজারাও চমৎকার। সেঞ্চুরির খুব কাছে পৌঁছে গিয়েছিলেন পন্ত। কিন্তু পারেননি। ৯৭ রানে ক্ষণিকের ভুলে নাথান লায়নের বলে প্যাট কামিন্সকে ক্যাচ দেন তিনি। এরপর পূজারাও টিকতে পারেননি বেশিক্ষণ। ৭৭ রানে জশ হ্যাজলউডের বলে বোল্ড হন তিনি।

ভারতের স্কোরবোর্ডে যখন ৫ উইকেটে ২৭৫ রান তখন ব্যাট হাতে মাঠে আসেন রবিচন্দ্রন অশ্বিন ।   আর কোনো উইকেট না দিয়েই ৫ম দিন শেষ করেন ‍দুজনে । ১৩১ ওভার শেষে ৩৩৪ রান সংগ্রহ করে ভারত । অশ্বিন করেন ১২৮ বল খেলে ৩৯ রান আর বিহারি ২৩ রান করেন ১৬১ বল খেলে ।  ‍দিনশেষে দুজন অপরাজিত থেকে ম্যাচ ড্র করেন ।

প্রজন্মনিউজ২৪/সাইফুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ