বশেমুরবিপ্রবির ৪৯ কম্পিউটার চুরি অভিযুক্ত যুবলীগ নেতা পলাশ গ্রেফতার

প্রকাশিত: ১১ জানুয়ারী, ২০২১ ১২:৫৮:৫৯

বশেমুরবিপ্রবির ৪৯ কম্পিউটার চুরি অভিযুক্ত যুবলীগ নেতা পলাশ গ্রেফতার

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির মামলায় বহিস্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার পুলিশ মুকসুদপুর উপজেলার জলিরপাড়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
পলাশ শরীফ গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউপি যুবলীগের বহিস্কৃত সভাপতি।সে ওই ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম শরীফ ওরফে লাচ্চু শরীফের ভাই।পলাশ শরীফ গত উপজেলা নির্বাচনে গোপালগঞ্জ সদর উপজেলা থেকে ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন করেন।
গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম পলাশ শরীফকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার দুপুরে অভিযান চালিয়ে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার জলিরপাড় থেকে পলাশ শরীফকে গ্রেফতার করা হয়েছে।
ওই কর্মকর্তা আরো জানান, গত বছরের ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়।এ ঘটনায় ওই বছরের ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের তৎকালীন রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন।পরে রাজধানীর একটি হোটেলে অভিযান চালিয়ে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়।এ ঘটনায় দায়েরকৃত মামলায় এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ মোট ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

গোপালগঞ্জ সদর উপজেলা যুবলীগের সভাপতি জাহেদ মাহামুদ বাপ্পী জানান,কম্পিউটার চুরির সাথে যুবলীগ নেতা পলাশ শরীফ জড়িত থাকার অভিযোগ ওঠে।সে কারণে গত ১৩ আগস্ট জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শে যুবলীগ থেকে পলাশকে সাময়িক বহিষ্কার করা হয়।
প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের চুরি যাওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি উদ্ধার করেছে পুলিশ।কিন্তু এখন পর্যন্ত বাকি ১৫টি কম্পিউটারের হদিস মেলেনি।

প্রজন্মনিউজ২৪/হারুন

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

সিলেটে পুলিশের অভিযানে ৫ হাজার পিস ইয়াবাসহ আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

ড.ইউনুসকে নিয়ে শিক্ষামন্ত্রীর মন্তব্য মানহানিকর : আইনজীবী

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

আজ শাকিব খানের জন্মদিন

মালদ্বীপে বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

র‌্যাবের অভিযানে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ সদস্য গ্রেফতার

ভারত বিষয়ে কৌশল ঠিক করছে বিএনপি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ