পৌরসভা নির্বাচন নিউজ

প্রকাশিত: ০৪ জানুয়ারী, ২০২১ ১২:৩৩:০৭

পৌরসভা নির্বাচন নিউজ

সিলেট প্রতিনিধি : সিলেটের জকিগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্টিত হবে আগামী ৩০ জানুয়ারী। পৌরসভা নির্বাচনের মনোনয়ন বাছাই শেষে রবিবার (৩ জানুয়ারী ২০২১) বিকেলে রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফয়ছাল কাদের ৮ মেয়র প্রার্থীর মাধ্যে ৭ মেয়র প্রার্থী ও সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলরসহ মোট ৪৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন এবং এক মেয়র প্রার্থীর হলফনামা স্বাক্ষর না থাকায় ও ১শ জনের স্বাক্ষরের তালিকার মধ্যে দুজন স্বাক্ষর অস্বীকার করায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল মেয়র প্রার্থী এড. আব্দুল্লাহ আল মামুন হীরা বিএনপির বিদ্রোহী প্রার্থী ছিলেন।

মনোনয়নপত্র বাছাইকালে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, বিএনপির দলীয় প্রার্থী সাবেক মেয়র ইকবাল আহমদ তাপাদার, বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমদ, উপজেলা যুবলীগের আহবায়ক (পদত্যাগী) বিদ্রোহী প্রার্থী আব্দুল আহাদ, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল মালেক ফারুক, স্বতন্ত্র প্রার্থী কাজী হিফজুর রহমান, জাফরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

কাউন্সিলর পদে মনোয়ন যাদের বৈধ ঘোষনা হয়েছে তারা হলেন,

১নং ওয়ার্ডে আব্দুল জলিল, আবুল কালাম, মুনিম আহমদ।

২নং ওয়ার্ডে আব্দুস সালাম, মাসুদ আহমদ, আব্দুশ শহীদ, মস্তফা আহমদ, শংকু কান্তি শর্মা, মো. রুহুল আমিন।

৩নং ওয়ার্ডে রিপন আহমদ, আবুল কালাম।

৪নং ওয়ার্ডে মুহিবুর রহমান, শাহাব উদ্দিন শাকিল, মাহবুবুর রহমান।

৫নং ওয়ার্ডে ছমির উদ্দিন, কামরুজ্জামান কমরু।

৬নং ওয়ার্ডে লবিবুর রহমান, আখতারুজ্জামান রাজু, মোস্তাক আহমদ, দেলোয়ার হোসেন নজরুল, শিব্বির আহমদ, আলমগীর হোসেন।

৭নং ওয়ার্ডে ফয়ছল আহমদ মাখন, আছদ্দর আলী, নাজু আহমদ, হেলাল আহমদ, সাইদুল ইসলাম।

৮নং ওয়ার্ডে হেলাল উদ্দিন, এহসান আহমদ, শামিম আহমদ।

৯নং ওয়ার্ডে আতাউর রহমান আতাই, আমাল আহমদ, হোসেন আহমদ।

সংরক্ষিত ১নং ওয়ার্ডে ওয়ার্ডে সুনন্দ শুল্ক, জোসনা খানম, তাছনিমা আক্তার জোসনা

২নং ওয়ার্ডে রোসনা আক্তার, দিলওয়ারা বেগম, মনারা বেগম, জাহানারা বেগম।

৩নং ওয়ার্ডে রীনা আক্তার সালেহা বেগম।

বিএনপির বিদ্রোহী প্রার্থী এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হীরা বলেন, তিনি আপিল করবেন। নির্বাচন কমিশন থেকে স্বাক্ষরিত একশজনের তালিকা থেকে যে পাঁচজনের কাছে গিয়ে যাচাই করা হয়েছে তারমধ্যে দুজন তখন বাড়িতে ছিলেন। তারা স্বাক্ষর করেনি এ কথা অস্বীকার করেনি। আইনী লড়াই করে তিনি ভোটের মাঠে ফিরবেন বলে জানিয়েছেন।

সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান শাকীব বলেন, যাচাই-বাছাই শেষে ৮ মেয়র প্রার্থীর মধ্যে ত্রুটি থাকায় শুধুমাত্র স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হীরার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তাছাড়া সাধারণ ও সংরক্ষিত মোট ৪২জন প্রার্থী মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/হাফিজুল ইসলাম লস্কর/নাজমুল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ