এবার দেশীয় সিনেমায় আসছেন নোবেল

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২০ ০৬:২১:৫১

এবার দেশীয় সিনেমায় আসছেন নোবেল

এবার সিনেমায় পাওয়া যাবে ভারতের ‌‘সারেগামাপা’খ্যাত বাংলাদেশের নোবেলকে। তার চেহারা নায়কোচিত হলেও, আপাতত নায়ক হিসেবে নয়; নোবেল সিনেমায় যুক্ত হচ্ছেন গান দিয়ে।

অডিও-ভিডিও পেরিয়ে আলোচিত নোবেলের প্লেব্যাক অভিষেক হচ্ছে এবার। কলকাতার সিনেমায় আগে গাইলেও দেশের জন্য এবারই প্রথম। সিনেমার নাম ‘মুখোশ’।

ইফতেখার শুভ পরিচালিত সরকারি অনুদানের এই ছবিটির টাইটেল গানটিতে কণ্ঠ দেবেন নোবেল। কথা লিখেছেন আব্রাহাম তামিম, সুর ও সংগীত পরিচালনা করছেন আহম্মেদ হুমায়ূন। যার মাধ্যমে সম্প্রতি দেশের অডিও-ভিডিও ইন্ডাস্ট্রিতে জমকালো অভিষেক হলো নোবেলের। গানটির নাম ছিল ‘অভিনয়’।
হুমায়ূন জানান, সম্প্রতি নোবেল সিনেমার গানটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। কথা ও সুর এরমধ্যে শেষ। চলছে গানটির শরীর তৈরির কাজ। শিগগিরই হবে রেকর্ডিং।

গানটি প্রসঙ্গে আহম্মেদ হুমায়ূন বলেন, ‘‘এর মধ্যে নোবেলের সঙ্গে আমার ভালো একটা জুটি তৈরি হয়েছে। আমাদের ‘অভিনয়’ গানটি সফলতার পর প্রতিনিয়ত নতুন নতুন গান তৈরি করছি। এবার আমরা সিনেমাতেও কাজ শুরু করলাম। সত্যি বলতে, যে কোনও ভালো কাজের জন্য দরকার টিম ওয়ার্ক ও সততা। সেটা আমাদের মধ্যে তৈরি হয়েছে। আশা করছি, মেলো রক ঘরানার সিনেমার গানটিও ভালো কিছু হবে।’’

পরিচালক জানান জানুয়ারির মাঝামাঝি থেকে শুরু হবে ‘মুখোশ’ সিনেমার শুটিং। সিলেট-সাভার ও ঢাকার বিভিন্ন স্থানে কাজ চলবে।

সিনেমার নায়িকা হিসাবে পরিমনি ও নায়ক রোশান চুড়ান্ত হয়ে আছেন। রহস্যময় একটি মুখ্য চরিত্রে থাকছেন মোশাররফ করিম। আরও অভিনয় করবেন ইরেশ যাকের, ফারুক আহম্মেদ, রাশেদ মামুন অপু, রাশেদ রাশু, সেলিম রেজা, অরণ্য বিজয়, রঙ্গিলা সাধুসহ অনেকেই।

২০১৯-২০ অর্থ বছরের সরকারি অনুদানের ‘মুখোশ’ সিনেমার পরিচালনার পাশাপাশি এটি প্রযোজনা করছেন ইফতেখার শুভ নিজেই।

প্রজন্মনিউজ২৪/মেহেদী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ