মাস্ক পরার শুভেচ্ছা দিলেন গোলাপ ফুল

মাস্ক পরার শুভেচ্ছা দিলেন গোলাপ ফুল

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২০ ০৩:৪৯:৪৮

মাস্ক পরার শুভেচ্ছা দিলেন গোলাপ ফুল

শীত মৌসুমে কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ধাপ মোকাবিলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায়।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে দামুড়হুদা উপজেলার দর্শনা বাসস্ট্যান্ডে এই কার্যক্রম শুরু করে দামুড়হুদা উপজেলা প্রশাসন। এ সময় মাস্ক পরিহিত পথচারীদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান।

স্বাস্থ্যবিধি মান্যকারীদের উৎসাহিত করতে ওই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি। ইউএনও জানান, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে প্রশাসন। মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণের পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। আর স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতে করা হচ্ছে জরিমানা।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান।

সচেতনতামূলক ক্যাম্পেইন চলাকালীন স্বাস্থ্যবিধি অমান্য, মোটরসাইকেল চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকা ও হেলমেট পরিধান না করার অপরাধে ২৪ জনকে দুই হাজার ৯০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সতর্কতার পাশাপাশি বিতরণ করা হয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম মাস্ক ও লিফলেট। যানবাহন ও দোকানে লাগানো হয় ‘নো মাস্ক, নো সার্ভিস’ ‘নো মাস্ক, নো শপিং’ লেখা সংবলিত স্টিকার।

ক্যাম্পেইনে সহযোগিতা করে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও দর্শনা থানা পুলিশের একটি দল।

প্রজন্মনিউজ/আক্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ