শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন: ৫৮ প্রার্থীর মনোনয়ন দাখিল

প্রকাশিত: ০২ ডিসেম্বর, ২০২০ ০৫:১০:১২

শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন: ৫৮ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫৮ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন।

মঙ্গলবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত নিজেদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

জানা যায়, আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. মাসুদুজ্জামান মাসুক, শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান পৌর মেয়র মো. ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি মো. আতাউর রহমান মাসুক, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফজল উদ্দিন তালুকদার, আওয়ামী লীগ নেতা আবুল কাশেম শিবলু, সারোয়ার আলম, ইমদাদুল ইসলাম শীতল এবং বিএনপির মনোনীত প্রার্থী ফরিদ আহমেদ অলি।

এছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৬ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডের বিপরীতে নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মনিরুজ্জামান জানান, মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল গতকাল ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই হবে ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ ২৮ ডিসেম্বর।

৯টি ওয়ার্ড নিয়ে গঠিত প্রথম শ্রেণির এ পৌরসভার আয়তন ১০ দশমিক ৪০ বর্গকিলোমিটার। মোট ভোটার সংখ্যা প্রায় ১৭ হাজার ৯৬১। এর মধ্যে পুরুষ ৮ হাজার ৮৩৫ জন এবং নারী ৯ হাজার ১২৬ জন। এখানে কেন্দ্র ৯টি এবং মোট কক্ষ ৪৬টি। ১৯৯৮ সালে শায়েস্তাগঞ্জকে পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়।

প্রজন্মনিউজ২৪/মেহেদী

এ সম্পর্কিত খবর

মহামান্য হাইকোর্টের নির্দেশে প্রার্থীতা ফিরে পেলেন ডা. আক্তার হোসেন

মির্জাপুর ২ বিতর্ক: আমাজন প্রাইম, সিরিজের প্রযোজককে নোটিস সুপ্রিম কোর্টের.

নির্বাচিত হয়েই আওয়ামী লীগ থেকে বহিষ্কার হলেন কাউন্সিলর

বিয়ের পরদিনই লাশ হলো তন্বী

কুষ্টিয়ার পুলিশ সুপারকে তলব করেছেন:হাইকোর্ট

নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের

বিএনপিকে ভ্যাকসিন দেয়ার জন্য হয় স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করবেন:তথ্যমন্ত্রী

কক্সবাজারে ৫৩৫ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

তিন কোটি ডোজ ভ্যাকসিন সংগ্রহের কার্যক্রম চলমান

গলায় বোতল ঝুলিয়ে অভিনব প্রচার নির্বাচনী প্রার্থীর!

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ