ভারতে নিযুক্ত বাংলাদেশী হাই কমিশনারের বুড়িমারী স্থল বন্দর পরিদর্শন।

প্রকাশিত: ০২ ডিসেম্বর, ২০২০ ০৫:০৩:৩০

ভারতে নিযুক্ত বাংলাদেশী হাই কমিশনারের বুড়িমারী স্থল বন্দর পরিদর্শন।

শামসুদ দোহা: ভারতে নিযুক্ত বাংলাদেশী হাই কমিশনার মোহাম্মদ ইমরান আজ বুধবার (০২ ডিসেম্বর) বুড়িমারী স্থল বন্দরের স্টেকহোল্ডারগণের সাথে মতবিনিময় করেন। 

তিনি আজ বুধবার (০২ ডিসেম্বর) দুপুর ১ টায় বুড়িমারী স্থল বন্দর সভা কক্ষে বাংলাদেশের সাথে ভারত ও ভুটানের ব্যবসায়ীর বিভিন্ন বিষয়, করোনার কারনে দীর্ঘদিন থেকে স্থল বন্দরের ইমিগ্রেশন বন্ধ, বন্দরের ট্রাক লোড আনলোড করার সময় যানযটের সমস্যা, করোনার জন্য পর্যাপ্ত হাত ধোঁয়ার সুযোগ সুবিধা না থাকা, স্থল বন্দরে রেল যোগাযোগ ও স্থল যোগাযোগ সুবিধা থাকলেও এখানে রেল যোগাযোগ সুবিধা নাই সেটি চালু করাসহ আনুষাঙ্গিক অন্যান্য সার্বিক বিষয় নিয়ে আলোচনা করা হয় মতবিনিময় সভায়। 

সভায় জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশী হাই কমিশনার মোহাম্মদ ইমরান। 

হাই কমিশনার মোহাম্মদ ইমরান বলেন, আমি দেশের বিভিন্ন বন্দরগুলো ঘুরে দেখছি। প্রতিটি চেকপোষ্টের সমস্যাগুলো দেখছি, তারই প্রেক্ষিতে আজ বুড়িমারী স্থল বন্দর পরিদর্শন করলাম। এখানে ইমিগ্রেশন চেকপোষ্টগুলো অনেক দূরে। দুদেশের যাত্রীরা যাতে কোন হয়রানীর শিকার না হয় সেটি বন্ধ করতে বাংলাদেশ ও ভারতের দিকে মাঝামাঝি একটি আইসিপি (ইনডিকেটেট চেকপোষ্ট) চালুকরণ, দুদেশের ইমিগ্রেশনে স্কানিং মেশিন চালুকরণ, দুদেশের নাগরিকদের মধ্যে সমন্বয় থাকা, পাথর ভাঙ্গা বন্ধ করা, ভাঙ্গবে তবে সেটি যেকোন একটি নিদিষ্ট জায়গায় হওয়া ভাল, রেলপথ চালুর বিষয়ে কি হবে সিটি আমার জানা না থাকলেও আমি বিষয়টি আলোচনা করব ভারত সরকারের সাথে, এখানে একটি ইয়ার্ড চালু করা যায় কিনা সেটিরও আলোচনা করব, ভিসা চালুকরণের বিষয়টি প্রক্রিয়াধীন তবে উভয় দেশের মতামতের ভিত্তিতে চালু করা হবে বলে তিনি জানান। 

পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বুড়িমারী স্থল বন্দর আমদানী রপ্তানীকারক এসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল বলেন, রেলপথ চালু হবে কি না, এখানে একটি ইয়ার্ড চালু করা যায় কিনা, ইমিগ্রেশন ভিশা চালুকরণ, দুদেশের ইমিগ্রেশনে স্কানিং মেশিন চালুকরণসহ বন্দরের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বুড়িমারী স্থল বন্দর আমদানী রপ্তানীকারক এসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার কামরুন্নাহার, রংপুর ৬১ বিজিবির কমান্ডিং অফিসার লেঃ কর্নেল মোঃ মোজাম্মেল হক পিএসসি, ভারতীয় কাস্টমস সুপারিনটেনডেন্ট কপিল বাইন, বুড়িমারী স্থল বন্দর সহকারী কমিশনার সোমেন কান্তি চাকমা, সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) তাপস সরকার, বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বুড়িমারী স্থল বন্দর আমদানী রপ্তানীকারক এসোসিয়েশনের সাধারন সম্পাদক আবু সাঈদ নেওয়াজ নিশাদ, স্থল বন্দর উপ-পরিচালক মাহফুজুল ইসলাম ভুঁঞা, পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ সুমন কুমার মোহন্তসহ বন্দরের আমদানী ও রপ্তানীকারকসহ স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/মেহেদী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ