চাঁপাইনবাবগঞ্জ থেকে নব্য জেএমবির ৪ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২০ ০৪:০৪:১১ || পরিবর্তিত: ২৯ নভেম্বর, ২০২০ ০৪:০৪:১১

চাঁপাইনবাবগঞ্জ থেকে নব্য জেএমবির ৪ সদস্য গ্রেপ্তার

রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি দল।

গ্রেপ্তারকৃতরা হলো-বাদরুল ইসলাম ওরফে তারেক (৩৫), আবদুল করিম (২৫), মোঃ আজিম সফিউল্লাহ সুমন (৩৬) ও মনিরুল ইসলাম (২০)।

শুক্রবার (২৭ নভেম্বর, ২০২০) চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে সিটিটিসির কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন ডিভিশন। গত ২৮ অক্টোবর, ২০১৯ তারিখে দারুসসালাম থানায় রুজুকৃত মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়।

সিটিটিসি সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃতরা নব্য জেএমবির নেতৃত্বস্থানীয় সদস্য। তারা জেএমবি নেতা ও গুলশান হলি আর্টিজান মামলাসহ একাধিক মামলার আসামী সোহেল মাহফুজের মাধ্যমে নব্য জেএমবির দীক্ষা নেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তারা ২০১৭ সালের শেষের দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের পাশে মহানন্দা নদীর তীরে গ্রেপ্তারকৃত বাদরুল ইসলাম এবং ভারতে আটক মহসিনের মাধ্যমে বায়াত গ্রহণ করে নব্য জেএমবিতে যোগদান করেছিল। দারুসসালাম থানার মামলার ঘটনায় ইতোপূর্বে আরো তিনজনকে গ্রেপ্তার করেছে সিটিটিসি। এ নিয়ে এই মামলায় মোট সাতজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। এছাড়াও, মামলার অপর দুই আসামী ২০১৯ সালের জুন মাসে কলকাতার হাওড়া জেলা হতে ভারতীয় পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে ভারতের কারাগারে রয়েছে।

সিটিটিসি সূত্রে আরো জানা যায়, গ্রেপ্তারকৃতদের অবৈধ পথে ভারতে যাতায়াত ছিল। তাদের মতাদর্শী ভারতের পশ্চিমবঙ্গ, কেরেলা ও উত্তর প্রদেশের প্রশিক্ষিত সন্ত্রাসীদের সাথে যোগাযোগ ছিল। তাদের উদ্দেশ্য ছিল ভারতীয় উগ্রপন্থি সন্ত্রাসীদের সাথে সমন্বয় করে বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ, ভারতের পশ্চিমবঙ্গ ও উত্তর প্রদেশের কিছু এলাকা নিয়ে একজন যোগ্য আমীরের নেতৃত্বে ‘খিলাফতে হিন্দ’ গড়ে তোলা।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ