বগুড়া বার নির্বাচনে জাতীয়তাবাদী প্যানেল বিজয়ী

প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০২০ ১১:৪৫:২৫

বগুড়া বার নির্বাচনে জাতীয়তাবাদী প্যানেল বিজয়ী

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচন ২০২১-এ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে।

অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল একটি সহ সভাপতি, ম্যাগাজিন সম্পাদক ও তিনটি সদস্য পদে জয়লাভ করেছে।

নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট পলাশ খন্দকার জানান,৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সাধারন সম্পাদক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোঃ শফিকুল ইসলাম টুকু।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী বর্তমান সভাপতি মোঃ গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট।

গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্রার্থী এএফএম সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট।৩১১ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ মাসফিকুর রহমান তালুকদার রুবেল ও ২৯৯ ভোট পেয়ে ২য় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ হাবিবুর রহমান (৩)।
৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ রফিকুল ইসলাম (১)।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট।গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১৬১ ভোট।

৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মোঃ মাহফুজার রহমান মাসুদ ও ২৬৮ ভোট পেয়ে একই প্যানেলের মোঃ সিরাজুল হক।তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ বজলুর রহমান পেয়েছেন ২৬৫ ভোট ও একই প্যানেলের একেএম রেজাউল হক পেয়েছেন ২৪৭ ভোট।লাইব্রেরী ও সমাজ কল্যাণ পদে ৩৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী মোছাঃ মাহবুবা খাতুন সুখী।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ জুয়েল পেয়েছেন ৩১২ ভোট।
৩৫৬ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ সানাউল সায়েম সুমন পেয়েছেন ৩১৫ ভোট।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে মহাজোট প্যানেলের ৩ জন যথাক্রমে মোছাঃ বেবী খাতুন, মোছাঃ মিতা খাতুন ও মোঃ রাকিবুল ইসলাম এবং জাতীয়তাবাদী প্যানেলের দুইজন মোছাঃ শিপন খাতুন ও মোঃ জহুরুল ইসলাম জিয়া।

মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।শুক্রবার সকাল ৭ থেকে দুপুর ১টা পর্যন্ত গওহর আলী ভবনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ফলাফল ঘোষণার পর নবনির্বাচিতদের ফুলেল শুভেচ্ছা জানান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু সহ বিএনপির সিনিয়র অইনজীবীবৃন্দ।

এছাড়া নবনির্বাচিতদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও সদরের সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ সহ জেলা নেতৃবৃন্দ এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিট সভাপতি আসগার আলী ও সাধারন সম্পাদক মোজাম্মেল হক সহ ফোরাম নেতৃবৃন্দ।

প্রজন্মনিউজ২৪/হারুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ