কুবির দুই শিক্ষক পেলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ

প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২০ ১১:১১:৫৯

কুবির দুই শিক্ষক পেলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ

বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় ২০২০-২১ অর্থবছরের জন্য ফেলো হিসেবে নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক।

গত ২৪ নভেম্বর (মঙ্গলবার) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এই অর্থবছরের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের জন্য নির্বাচিত ৪৪ জন পিএইচডি ফেলোর তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচিত ৪৪ জন ফেলোর মাঝে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত দুই জন শিক্ষক হলেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসান এবং পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক নাহিদা আফরোজ।

বৃহস্পতবিার (২৬ নভম্বের) বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দফতর থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসান মালয়েশিয়ার কেবাংসান বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক এন্ড সিস্টেমস ইঞ্জিনিয়ারিং বিষয়ে ফেলোশিপ/পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে, সহযোগী অধ্যাপক নাহিদা আফরোজ যুক্তরাজ্যের নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ে গণিতের ওপর ফেলোশিপ/পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন। নাহিদা আফরোজ ঐ একই বিশ্ববিদ্যালয় হতে ২০১৯ সালে ডিসটিংশন মার্কস নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উচ্চ শিক্ষা ও গবেষণায়, শিক্ষার্থী ও গবেষকদেরকে উৎসাহ দিতে এবং সহযোগিতা করতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশে ও দেশের বাইরের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ প্রদান করা হয়।

বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে গঠিত বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় এ ফেলোশিপ প্রদান করা হয়।

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় ২০২০-২০২১ অর্থ বছরে শুধুমাত্র বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে উচ্চতর শিক্ষায় (এমএস ও পিএইচডি) ফেলোশিপ করা যাচ্ছে।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ/সাইফুল ইসলাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ