কোভিড ১৯: ইংল্যান্ডে আঞ্চলিক স্তর নির্ধারণ  

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২০ ০২:০৪:৩৭

কোভিড ১৯: ইংল্যান্ডে আঞ্চলিক স্তর নির্ধারণ  

সাখাওয়াত হোসাইনঃ আগামী বুধবার ইংল্যান্ডের জাতীয় লকডাউন শেষ হলে, বেশিরভাগ স্থান করোনার বিধিনিষেধের চেয়ে আঞ্চলিক শক্ত দুটি  স্তরে নির্ধারণ করা হবে বলে আশা করা হচ্ছে। 

এই সিস্টেমটি আগের চেয়ে আরও কঠোর হবে, তবে স্থানীয় কর্তৃপক্ষ উচ্চতর স্তরে থাকবে। 

স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক, ১৬ ডিসেম্বর দ্বারা প্রতিশ্রুত একটি পর্যালোচনা দিয়ে পরে সাধারণ পরিকল্পনা তৈরি করবেন।    ।

তিনি বলেন, লন্ডন সহ বেশিরভাগ অঞ্চল স্তরের দুই স্তরে থাকবে "এখনও তাত্পর্যপূর্ণ সংখ্যা" তিন স্তরে - সর্বোচ্চ স্তরের বিধিনিষেধের মুখোমুখি 

এই সূচকগুলি উন্নত না হলে একটি অঞ্চলকে একটি স্তর পর্যন্ত স্থানান্তরিত করা যেতে পারে, এবং উন্নতি হলে একইভাবে নীচের দিকে চলে যেতে পারে। 

আর এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত প্রধানমন্ত্রী বরিস জনসন নেবেন বলে জানা গেছে । খবর বিবিসির

মিঃ হানকক লোকদেরকে নিয়মগুলি মেনে চলার জন্য অনুরোধ করেন যাতে "একসাথে আমরা এই কঠিন ব্যবস্থা থেকে বেরিয়ে আসতে পারি"। 

১ ডিসেম্বরের মধ্যে প্রথমবারের জন্য স্তর বরাদ্দের পর্যালোচনা করা হবে, যাতে "ক্রমাসম্বরের আগে এই অঞ্চলের সম্ভাবনা বৃদ্ধি পাবে যেগুলি এই রোগের বিস্তারকে ধীর করতে এগিয়ে চলেছে", বলে সরকার জানিয়েছে। 

বুধবার, সরকার ইতিবাচক কোভিড পরীক্ষার ২৮ দিনের মধ্যে যুক্তরাজ্যের আরও ৬৯৬ মৃত্যুর রেকর্ড করেছে, ৫ মে থেকে সর্বোচ্চ দৈনিক পরিসংখ্যান জানা গেছে। মোট মৃত্যুর সংখ্যা এখন দাঁড়িয়েছে ৫,৫৩৩। 

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, যে রাজধানীটি দুই স্তরে স্থাপন করা এটি "সঠিক ও বুদ্ধিমান সিদ্ধান্ত" হবে, কারণ তিনি সতর্ক করেছিলেন যে তিন স্তরের ব্যবসায়ের ক্ষেত্রে "হাতুড়ি আঘাত" হবে। 

অন্য কোথাও, ল্যাঙ্কাশায়ারের কাউন্সিলের নেতারা পরের সপ্তাহে লকডাউন শেষ হলে কাউন্টিকে দুটি আলাদা স্তরে বিভক্ত করার জন্য সরকারের কাছে একটি প্রস্তাব জমা দিয়েছেন - কারণ ল্যানকাস্টার এবং ওয়ায়ারের মতো জায়গায় পূর্ব ল্যাঙ্কাশায়ারের তুলনায় করোনাভাইরাস হার কম।

ইংল্যান্ডে স্তর ব্যবস্থার ফিরে আসার কারণ যখন ক্রিসমাসের সময় নিয়ম শিথিল করা হয় তখন লোকে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। 

এদিকে, এক্সেটারের নাইটিঙ্গেল হাসপাতাল বৃহস্পতিবার প্রথম করোনভাইরাস রোগী গ্রহণ করবে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। 

প্রাক্তন খুচরা ইউনিটের সাইটে নির্মিত ১১৬ শয্যাবিশিষ্ট হাসপাতালটি "খুব ব্যস্ত" হওয়ায় রয়্যাল ডিভন এবং এক্সেটর এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্ট থেকে স্থানান্তরিত রোগীদের নিয়ে কোভিড -১৯ এর লোকদের চিকিৎসা করবে। 
 


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ