মামলা প্রত্যাহারে বাদীকে ক্রসফায়ারের হুমকি

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২০ ১০:৪০:০৯

মামলা প্রত্যাহারে বাদীকে ক্রসফায়ারের হুমকি

ফেনীর সোনাগাজী থানার এসআই মাহবুব আলম সরকারের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নিতে ভুক্তভোগীকে ভয়ভীতি ও ক্রসফায়ারের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে সোমবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও আমলি আদালতে অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী গিয়াস উদ্দিন দুলাল। মঙ্গলবার বিকালে আদালতের বিচারক কামরুল হাসান মূল মামলার শুনানির জন্য আগামী ২০ ডিসেম্বর ধার্য করেছেন। বাদীর আইনজীবী খোরশেদ আলম খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত এসআই মাহবুব আলম সরকার অভিযোগটি ভিত্তিহীন বলে দাবি করেন। এ বিষয়ে জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বিপিএম, পিপিএম বলেন, এমন একটি কাগজ আদালত থেকে মঙ্গলবার সন্ধ্যায় পেয়েছি। আদালতে আগেও একটি মামলা করেছে ভুক্তভোগী পরিবারটি। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

গিয়াস উদ্দিন দুলাল অভিযোগ করেন, ২০১৯ সালের ১৭ জানুয়ারি ছাগলনাইয়া থানার সাবেক ওসি এমএম মোর্শেদের (বর্তমানে ঢাকায় কর্মরত) নেতৃত্বে ১১ জন পুলিশ ও দু’জন সোর্স তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় তার পায়ে গুলি করা হয়। এতে তার একটি পা কেটে ফেলতে হয়েছে। পরে পুলিশ এ ঘটনাকে ১ হাজার ৪শ’ পিস ইয়াবা উদ্ধারের মিথ্যা নাটক সাজিয়ে মামলা দেয়। চলতি বছরের ৩ নভেম্বর সাবেক ওসি এমএম মোর্শেদকে প্রধান আসামি করে এসআই মাহবুব আলমসহ ১১ পুলিশ সদস্য ও দু’জন সোর্সের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন তিনি। এরপর থেকে প্রধান আসামিসহ অন্যরা মামলা প্রত্যাহারে তাকে চাপ দিয়ে আসছে। অন্যথায় তাকে ক্রসফায়ারে দেয়ার এবং তার পরিবারের সদস্যদের ক্ষতি করার হুমকি দেয়া হয়। শুধু তাই নয়, ১৮ নভেম্বর এসআই মাহবুব আলমসহ আসামিরা বাসায় হানা দিয়ে দুটি দরখাস্তে জোরপূর্বক গিয়াস উদ্দিনের সই নিয়ে যায়। বর্তমানে নিরপত্তাহীনতায় আতঙ্কে দিন কাটছে তার পরিবারের। তাই জানমালের নিরাপত্তা চেয়ে এবং প্রয়োজনীয় আইনগত সহায়তা পেতে আদালতে আবেদন করেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন আইনজীবী জানান, ফেনী পৌরসভার ৮নং ওয়ার্ডের একজন সাবেক কাউন্সিলর ছাগলনাইয়া থানার সাবেক ওসি এমএম মোর্শেদের পক্ষে কাজ করছেন। মোর্শেদের কাছ থেকে টাকা নিয়ে মামলা প্রত্যাহারে বাদীকে হুমকি দিচ্ছেন তিনি। এর আগে আদালত থেকেও বাদীকে উঠিয়ে নেয়ার চেষ্টা করেন তার লোকজন।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ