নরসিংদীতে গণপিটুনিতে দুই ডাকাত নিহত, আহত ১

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২০ ১০:২৯:৫৭

নরসিংদীতে গণপিটুনিতে দুই ডাকাত নিহত, আহত ১

নরসিংদীর শিবপুরে গণপিটুনিতে দুই ডাকাত নিহত হয়েছে। আহতাবস্থায় এক ডাকাতকে আটক করে পুলিশে শোপর্দ করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার যোশর ইউনিয়নের মুরগীবের গ্রামে এ ঘটনা ঘটে। সেই গ্রাম থেকে দুই ডাকাতের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতরা হল- কিশোরগঞ্জের কুলিয়ারচরের আমিনুল ইসলামের ছেলে সোহেল (৩০) এবং আরেকজনের নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশ জানায়, মঙ্গলবার রাত ৩টার দিকে ১০-১৫ জনের একদল ডাকাত মুরগীবের গ্রামের বোরহান, গোলজার ও কাঞ্চনদের বাড়িতে হানা দেয়। এ সময় তাদের ঘরের দরজা ভেঙে ভেতরে যাওয়ার চেষ্টা চালায়। বিষয়টি টের পেয়ে মোবাইল ফোনে আশপাশের লোকদের খবর দেয়া হয়। পরে ডাকাত পড়েছে বলে মসজিদে ঘোষণা দেয়া হয়। এমন খবরে গ্রামবাসী ডাকাতদের ঘেরাও করার চেষ্টা করে। অন্য ডাকাতরা পালিয়ে গেলেও ৩ জনকে আটক করে গণধোলাই দেয় গ্রামবাসী। খবর পয়ে শিবপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দু’জনের লাশ এবং আহতাবস্থায় মানিক নামে একজনকে উদ্ধার করে।

শিবপুর থানার ওসি (তদন্ত) আবুল কালাম বলেন, নিহত সোহেল আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে হত্যা, অবৈধ অস্ত্র রাখা, নারী নির্যাতন ও ডাকাতিসহ ৫টি মামলা রয়েছে।

ওসি মোল্লা আজিজুর রহমান বলেন, আটক মানিক মিয়াকে আমাদের হেফাজতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে ডাকাতির বিষয়টি নিশ্চিত হয়েছি আমরা। দুই ডাকাতের লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি বেশকিছু ডাকাতির ঘটনা ঘটেছে এ এলাকায়। আতঙ্কে গ্রামবাসী নিয়মিত পাহারা দিত। ১৫ নভেম্বর উপজেলার যোশর ইউনিয়নের ভঙ্গারটেক গ্রামে বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই রাতে একদল ডাকাত দরজা ভেঙে ঘরে ঢুকে বাড়ির লোকজনকে কুপিয়ে মেরে আহত করে। ঘরে থাকা নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায় তারা। পরের দিন ১৬ নভেম্বর রাতে একই ইউনিয়নের মুরগীবের গ্রামের মিলন মিয়ার বাড়িতে ও নৌকাঘাটা গ্রামের এক প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়। এছাড়া সম্প্রতি জয়নগর ইউনিয়নের ভেড়ামারা এলাকার রশিদ মীর ও মনির মীরের বাড়ি, গিলাবের গ্রামের বাসু ও মোক্তারের বাড়ি এবং কুমারটেক এলাকার একটি বাড়িতে ডাকাতি হয়। উপজেলার বিভিন্ন ইউনিয়নে একের পর এক বাড়িতে ডাকাতির ঘটনায় জড়িতদের কাউকে আটক করতে পারেনি পুলিশ। ডাকাতদের গ্রেফতারের দাবিতে স্থানীয়রা মানববন্ধনও করেছেন।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ