নিজ দল আ.লীগকে ‘স্বাধীনতাবিরোধী’ বলে ফেলার মাশুল দিলেন জাহাঙ্গীর

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২০ ১০:১৯:৫৭

নিজ দল আ.লীগকে ‘স্বাধীনতাবিরোধী’ বলে ফেলার মাশুল দিলেন জাহাঙ্গীর

নিজ দল আওয়ামী লীগকে ‘স্বাধীনতাবিরোধী দল’ বলায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল হাই ও সাধারণ সম্পাদক মো. আবু হাসনাত মো. শহিদ বাদলের স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য পাওয়া গেছে।

জাহাঙ্গীর আলমের কাছে পাঠানো সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আপনি জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগকে ‘স্বাধীনতাবিরোধী দল’ হিসেবে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বক্তব্য রাখার অপরাধে আপনাকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো। এখানে উল্লেখ্য থাকে যে, ২১ নভেম্বর ২০২০ তারিখে আপনার দেওয়া বক্তব্য ক্ষমার অযোগ্য। যাহা বিভিন্ন গণমাধ্যমে ইতোমধ্যে আমাদের হাতে এসেছে।’

চিঠিটির অনুলিপি পাঠানো হয়েছে, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক বরাবরও।

এদিকে, ২১ নভেম্বর ‘আওয়ামী লীগ স্বাধীনতাবিরোধী দল’ মন্তব্য করায় জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও এর অংঙ্গসংগঠনের বিভিন্ন নেতা-কর্মীরা।
তবে জাহাঙ্গীর আলম বলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকার নির্দেশে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নামফলক ভাঙার প্রতিবাদে বক্তব্য রাখতে গিয়ে স্লিপ অফ টাং হয়ে এ কথা বলে ফেলেছি। তিনি বলেন,মানুষ মাত্র ভুল হয়। পরে বিষয়টি বুঝত পেরে স্থানীয় গণমাধ্যমে প্রেস রিলিজের মাধ্যমে আমার বক্তব্যের জন্য জাতির কাছে ক্ষমা প্রার্থনা করেছি। একই সাথে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীর কাছে দুঃখ প্রকাশ করেছি। ভবিষ্যতে এ ধরনের বক্তব্য প্রদান থেকে বিরত থাকবো বলে অঙ্গীকার করেছি ।

তার দাবি, বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনিয়মের সমালোচনা করেন বলে ব্যক্তিগত ঈর্ষা থেকে তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। তড়িঘড়ি করে আমাকে দল থেকে অব্যাহতির চিঠি দিয়েছেন। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী তারা তা পারেন না। আমি যদি দলের শৃঙ্খলা ভঙ্গ করে থাকি কেন্দ্রীয় আওয়ামী লীগ সিদ্ধান্ত নেবে।

প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ