মন্ত্রিসভার রদ বদল হতে যাচ্ছে

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২০ ১১:০৮:৩৯

মন্ত্রিসভার রদ বদল হতে যাচ্ছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় রদবদলের ঘটনা ঘটতে পারে।এই রদবদলে কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী বাদ পড়তে পারেন।আবার কয়েকটি নতুন মুখও যুক্ত হবেন বলে জানা গেছে।২৪ নভেম্বর, মঙ্গলবার মন্ত্রীসভায় এই রদবদল হতে পারে বলে সরকারের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

এই রদবদলে আওয়ামী লীগের কয়েকজন প্রবীণ নেতাও মন্ত্রিসভায় যুক্ত হতে পারেন। আগামীকাল মঙ্গলবার বঙ্গভবনে নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান হতে পারে।ইতোমধ্যে মন্ত্রীপরিষদ বিভাগ এ বিষয়ে প্রয়োজনীয় প্রস্তুতিও গ্রহণ করেছে বলে জানা গেছে।

সূত্র জানায়, দুই-তিনটি মন্ত্রণালয়ের নতুন মুখ যুক্ত হাওয়াসহ সীমিত আকারে মন্ত্রিসভায় রদবদল হতে পারে। ইতোমধ্য সম্ভব্য মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মাঠ পর্যায়ের গোয়েন্দা প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।আর সবুজ সংকেত পেয়ে মন্ত্রীপরিষদ বিভাগ নতুন মন্ত্রীসভার গঠনের প্রস্তুতি নিয়েছে। 

আরো জানা গেছে, মন্ত্রিসভার রদবদল নিয়ে সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে বেশ কিছুদিন ধরে আলোচনা শোনা যাচ্ছে।মন্ত্রিসভার একজন সদস্যের মৃত্যুর পর সামনে আসে এই আলোচনাটি।তবে করোনা পরিস্থিতির কারণে এ বিষয়ে তেমন কোনো অগ্রগতি হয়নি।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মৃত্যুর পর থেকে মন্ত্রণালয়টি ফাঁকা রয়েছে।এই মন্ত্রণালয়ে এখনো পর্যন্ত কাউকে দায়িত্ব দেয়া হয়নি।তবে ধর্মপ্রতিমন্ত্রী হিসেবে জামালপুর-২ আসনের (ইসলামপুর) সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলালের নাম শোনা যাচ্ছে।

এছাড়াও স্বারাষ্ট্রমন্ত্রণালয়,বাণিজ্য মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয় ও পানি সম্পদ মন্ত্রণালয়ে পরিবর্তন হতে পারে।একই সঙ্গে দুই-একটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বা উপমন্ত্রীর পদোন্নতি পাওয়ার কথাও শোনা যাচ্ছে।

প্রজন্মনিউজ২৪/হারুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ