আগামী সপ্তাহে করোনার অ্যান্টিজেন টেস্ট শুরুর আশা

প্রকাশিত: ২২ নভেম্বর, ২০২০ ১২:২৮:৩৫ || পরিবর্তিত: ২২ নভেম্বর, ২০২০ ১২:২৮:৩৫

আগামী সপ্তাহে করোনার অ্যান্টিজেন টেস্ট শুরুর আশা

শনিবার (২১ নভেম্বর) ম্যালেরিয়া বিষয়ক এক গোলটেবিল বৈঠকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, 'করোনা অ্যান্টিজেন টেস্ট আগামী সপ্তাহে চালু করতে পারব বলে আশা করছি। দুই মাস আগে সরকার অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিলেও ক্রয়সংক্রান্ত প্রক্রিয়ার কারণে এখনও চালু করা সম্ভব হয়নি।'

মহাপরিচালক আরও বলেন, দেশে করোনায় যারা মারা যাচ্ছে তাদের বেশিরভাগই আগে থেকেই বিভিন্ন জটিল রোগে আক্রান্ত। আমরা গত সপ্তাহে ৩৯ জনের মৃত্যু তথ্য পর্যালোচনা করে দেখেছি, তাদের মধ্যে ২৯ জনই (প্রায় ৭৫ শতাংশ) আগে থেকে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিল।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় তাণ্ডব বিভিন্ন দেশে ইতোমধ্যে শুরু হয়ে গেছে। এরমধ্যেই বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৮৪ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৩ লাখ ৮৬ হাজার।

এছাড়া, ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৯২২ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৮১ হাজারের বেশি মানুষ।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ব্রেকিং নিউজ