গেইলের পর সরে গেলেন মালিঙ্গাও

প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২০ ০৫:২২:০৪ || পরিবর্তিত: ১৯ নভেম্বর, ২০২০ ০৫:২২:০৪

গেইলের পর সরে গেলেন মালিঙ্গাও

লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরকে সামনে রেখে বিদেশি খেলোয়াড়, ফ্র্যাঞ্চাইজি স্টাফ এবং টুর্নামেন্টের আয়োজকরা এরই মধ্যে সুরিয়াভেয়াতে পৌঁছতে শুরু করেছেন। কিন্তু অন্যদিকে একের পর এক হাই প্রোফাইল খেলোয়াড়কে হারিয়ে চলেছে টুর্নামেন্টটি।

বুধবার জানা গেছে, পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ খেলবেন না এবারের এলপিএলে। আজ (বৃহস্পতিবার) যোগ হলো আরও দুইটি বড় নাম। তারা হলেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল এবং লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গা। গেইল ছিলেন ক্যান্ডি তাস্কার্সে এবং মালিঙ্গার খেলার কথা ছিল গল গ্ল্যাডিয়েটরসের হয়ে।

তবে গেইল-মালিঙ্গা সরে গেলেও এলপিএল খেলতে এরই মধ্যে শ্রীলঙ্কা পৌঁছে গেছেন টি-টোয়েন্টির অন্যতম সেরা তারকা আন্দ্রে রাসেল। যার সুবাদে টুর্নামেন্টে অন্তত একজন হলেও বিশ্ব তারকার উপস্থিতি নিশ্চিত হয়েছে।

ক্যান্ডি তাস্কার্সকে গেইল জানিয়েছেন, ইনজুরি শঙ্কা থাকায় তিনি এবারের এলপিএল খেলবেন না। অন্যদিকে প্রস্তুতির যথাযথ সময় না পাওয়ার কারণ দেখিয়ে নিজের নাম তুলে নিয়েছেন মালিঙ্গা। গেইলের সরে যাওয়ার ব্যাপারে আরও আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, তবে মালিঙ্গার বাদ যাওয়া এসেছে পুরোপুরি চমক হয়ে।

এলপিএল থেকে সরে যাওয়ার বিষয়ে ক্রিকইনফোকে মালিঙ্গা বলেছেন, চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর আমি আর কোন ক্রিকেট খেলিনি। এছাড়া কোন অনুশীলনও করিনি এর মাঝে। গত মাসে যখন প্লেয়ার্স ড্রাফট হলো, তখন ভেবেছিলাম হয়তো অন্তত তিন সপ্তাহের অনুশীলন পাওয়া যাবে।’

‘কিন্তু সেটা হচ্ছে না। তিনদিনের কোয়ারেন্টাইনের পর আরও কম সময়ের প্রস্তুতি। একজন পেস বোলারের জন্য এভাবে খেলাটা খুবই কঠিন। এছাড়া এলপিএলে আবার পরপর খেলাও রয়েছে। যে কারণে আমি না খেলার সিদ্ধান্ত নিয়েছি।’

এছাড়া চলতি সপ্তাহে ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার রবি বোপারাও এলপিএল থেকে নিজের নাম তুলে নিয়েছেন। জাফনা স্ট্যালিয়নসের হয়ে খেলার কথা ছিল তার। সে লক্ষ্যে টুর্নামেন্ট শুরুর আগেই তার পারিশ্রমিকের পুরোটা চেয়েছিলেন। কিন্তু তা দিতে রাজি হয়নি জাফনা। তাই খেলতে অস্বীকৃতি জানিয়ে দিয়েছেন বোপারা।

গেইলকে হারিয়ে ক্যান্ডি ও বোপারাকে হারিয়ে জাফনা এরই মধ্যে তাদের পরিবর্তিত খেলোয়াড়ের খোঁজ শুরু করে দিয়েছে। কিন্তু গলের পক্ষ থেকে মালিঙ্গার পরিবর্তিত খেলোয়াড়ের জন্য এখনও তোড়জোড় শুরু হয়নি।

উল্লেখ্য, এলপিএলের প্রথম আসর শুরু হবে আগামী ২৬ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে সুরিয়াভেয়া স্টেডিয়ামে। ১৬ ডিসেম্বর পর্দা নামবে কুড়ি ওভারের এ আসরের।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

 

এ সম্পর্কিত খবর

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

তীব্র গরমের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ