বিপাকে ছুটিতে থাকা কুয়েত প্রবাসীরা

প্রকাশিত: ০৭ নভেম্বর, ২০২০ ১০:৪১:২৯

বিপাকে ছুটিতে থাকা কুয়েত প্রবাসীরা

বিপাকে পড়েছেন ছুটিতে থাকা কুয়েত প্রবাসীরা। বিমান চলাচল বন্ধ থাকায় কর্মস্থলে ফিরতে পারছেন না তারা। ফিরতে না পারলে কর্মহীন হয়ে পড়বেন অনেক প্রবাসী।

অনিশ্চয়তার সাগরে হাবুডুবু খাচ্ছেন দেশে আটকে পড়া কুয়েত  প্রবাসী বাংলাদেশীরা। বিমান চলাচল না থাকায় মহাসংকটে পড়েছেন এই প্রবাসী বাংলাদেশীরা।

মহামারি করোনার প্রাদুর্ভাব ঠেকাতে কুয়েত সরকারের স্বাস্থ্য-মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশসহ ৩৪ টি দেশের উপর নিষেধাজ্ঞা জারী করেছে কুয়েত। ফলে দেশে ছুটিতে আটকে-পড়া প্রবাসীরা পড়েছেন মহাবিপাকে। এরমধ্যে অনেকের আকামা নবায়ন করতে না পারায় অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করছেন। তাছাড়া ছুটিতে থাকা প্রবাসীদের ছুটি থাকাকালীন ৯ মাসের মধ্যে কুয়েত ফিরে না আসতে পারলে তাদের আর কুয়েত প্রবেশের কোন সুযোগ থাকবে না বলে কুয়েত সরকার জানিয়ে দিয়েছে।

তাছাড়া যাদের আকামা শেষের পথে তারা কোম্পানির মালিক বা মন্দুবের সাথে যোগাযোগ করে আকামা নবায়ন করতে ইচ্ছুক। তাই দ্রুত বিমান চলাচল স্বাভাবিক করার দাবি তাদের। বাংলাদেশ সরকার ও বাংলাদেশ দূতাবাস যেন কুয়েত সরকারের সাথে কূটনৈতিক সমঝোতার মাধ্যমে প্রবাসীদের কর্মস্থলে ফেরার বিষয়ে সুষ্ঠু সমাধানে আসে এটাই তাদের একমাত্র দাবী।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ