যেকোনো একটি ঘটনার মধ্য দিয়ে পরিবর্তন আসবে : দুদু

প্রকাশিত: ০৬ নভেম্বর, ২০২০ ০২:৫০:২১

যেকোনো একটি ঘটনার মধ্য দিয়ে পরিবর্তন আসবে : দুদু

শুক্রবার (৬ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে স্বাধীনতা ফোরাম আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং দলের অসুস্থ নেতাকর্মীদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বক্তব্য রাখেন।

শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ মানুষের অধিকার কেড়ে নেয়ার উদ্যোগ নিয়েছে। আর মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার দায়িত্ব নিয়েছে বেগম খালেদা জিয়ার দল, শহীদ জিয়াউর রহমানের দল, তারেক রহমানের দল, গণমানুষের দল বিএনপি। এখন দেশের জাতীয় সংকট হচ্ছে, স্বৈরতন্ত্রের সঙ্গে গণতন্ত্রের লড়াই। আওয়ামী লীগ স্বৈরতন্ত্রের পক্ষে দাঁড়িয়েছে, আর বিএনপি গণতন্ত্রের পক্ষে দাঁড়িয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সব সময় প্রস্তুত থাকবেন। যেকোনো একটা ঘটনার মধ্য দিয়ে পরিবর্তনের সূচনা আসবে।

শামসুজ্জামান দুদু বলেন, স্বৈরতন্ত্রের পক্ষে সব সময় খারাপরা থাকে, আর ভালোর পক্ষে গণতন্ত্র। সেজন্য আমরা যারা লড়াই করছি ভালোর জন্যেই করছি। খালেদা জিয়া কারাগারে কষ্ট করছে কীসের জন্য? গণতন্ত্রের জন্য, মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য। আজ তারেক রহমান বিদেশে নির্বাসন জীবনযাপন করছে কেন? মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য, কৃষকের জন্য, শ্রমিকের জন্য, মানুষের জন্য।

তিনি বলেন, আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের নাভিশ্বাস উঠেছে। জায়গায় জায়গায় লাশ পাওয়া যাচ্ছে। আর ধর্ষণের যেন মহোৎসব শুরু হয়েছে। এই সমস্ত ঘটনার বিরোধিতা করে বিএনপি। এগুলোর বিরোধিতা করেন খালেদা জিয়া, তারেক রহমানের দল।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আজিজুল ইসলামের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাগপা (একাংশের) সভাপতি খন্দকার লুৎফর রহমান,জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/ হোসাইন নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ