রাজশাহীর বিদ্যুৎ সেবা নিয়ে নেসকো’র ব্যাখ্যা

প্রকাশিত: ০৫ নভেম্বর, ২০২০ ১১:১১:৩৫

রাজশাহীর বিদ্যুৎ সেবা নিয়ে নেসকো’র ব্যাখ্যা

সম্প্রতি বিভিন্ন জাতীয় ও স্থানীয় সংবাদপত্রে এবং অনলাইন নিউজ পোর্টালে নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) বিরুদ্ধে ভুতুড়ে বিল, বিদ্যুৎ বিভ্রাট ও গ্রাহক হয়রানিসহ বিভিন্ন অভিযোগের বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। এ সম্পর্কে নেসকো কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের অবস্থানের বিষয়টি স্পষ্ট করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়ি বাড়ি গিয়ে মিটার দেখে বিল করতে আমরা কিছুটা সমস্যার সম্মুখীন হওয়ায় বিদ্যুৎ বিল নিয়ে কিছু ত্রুটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এ সমস্যার সমাধান ইতোমধ্যে করা হয়েছে। নেসকো গ্রাহকদের আমরা আশ্বস্ত করতে চাই যে, গ্রাহকের বিদ্যুৎ বিলে কোনো তারতম্য পরিলক্ষিত হলে সুনির্দিষ্ট অভিযোগসহ সংশ্লিষ্ট বিতরণ ও বিক্রয় বিভাগে অথবা বিতরণ ইউনিটে অবহিত করুন। আপনাদের সব অভিযোগ অবশ্যই যথাযথভাবে সমাধান করা হবে। কখনোই গ্রাহকদের ব্যবহারের অতিরিক্ত বিদ্যুৎ বিল দিতে হবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উন্নয়নমূলক কাজের অংশ হিসেবে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এলাকায় রাস্তা প্রশস্তকরণ ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নির্মাণ কাজ চলমান রয়েছে। এর ফলে সংশ্লিষ্ট এলাকায় বৈদ্যুতিক লাইন স্থানান্তরের জন্য বিদ্যুৎ লাইন বন্ধ রাখা হয়। এতে প্রায়শই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটছে। এছাড়া বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার অবকাঠামোগত উন্নয়নে রাজশাহী ও রংপুর বিভাগে নেসকো এবং বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের দুটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। এ কারণেও অনেক সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হচ্ছে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিদ্যুৎ সরবরাহজনিত যে কোনো সমস্যা জানাতে নেসকো লিমিটেডের প্রতিটি বিক্রয় ও বিতরণ বিভাগে অভিযোগ কেন্দ্র এবং কল সেন্টার নম্বর ১৬৬০৩ সব সময় খোলা রয়েছে। অতি অল্প সময়ের মধ্যে ঝামেলাহীন নতুন বিদ্যুৎ সংযোগ দিতে নেসকো লিমিটেডের প্রতিটি বিক্রয় ও বিতরণ বিভাগে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার চালু রয়েছে। পাশাপাশি নেসকো’র ভাবমূর্তি ক্ষুণ্ন করতে যারা চেষ্টা চালাচ্ছেন তাদের প্রতি সচেতন হওয়াসহ জাতীয় স্বার্থে তাদের চিহ্নিত করার আহ্বান জানাচ্ছি।

প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ