আত্মহত্যায় প্ররোচনা: ভারতে টিভি চিফ এডিটর গ্রেফতার

প্রকাশিত: ০৪ নভেম্বর, ২০২০ ০৫:০০:০২

আত্মহত্যায় প্ররোচনা: ভারতে টিভি চিফ এডিটর গ্রেফতার

বুধবার (৪ নভেম্বর) সকাল ৬টায় ভারতে রিপাবলিক টিভির চিফ এডিটর অর্ণব গোস্বামীকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ। ইন্টেরিয়র ডিজাইনার অন্বয় নাইক(৫৩)কে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে তাকে গ্রেফতার হয়েছে।

২০১৮ সালের মে মাসে কনকর্ড ডিজাইনার প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ডিজাইনার অন্বয় নাইক(৫৩)ও তার মা কুমুদ নাইক আত্মহত্যা করেন । অন্বয় নাইকের সুইসাইড নোটে অর্ণব গোস্বামী ছাড়াও ফিরোজ শেখ ও নীতেশ সারদা নামের আরও দুইজনের নাম উল্লেখ ছিল। অভিযুক্তরা ৫ কোটি ৪০ লক্ষ টাকা দেননি বলে সুইসাইট নোটে অভিযোগ করেন অন্বয়। অন্বয় কনকর্ড ডিজাইনার প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। রিপাবলিক টিভির হয়ে কাজ করেছিল অন্বয়ের প্রতিষ্ঠান। কিন্তু রিপাবলিক টিভি তাদের টাকা পরিশোধ করেনি বলে অভিযোগ করেন অন্বয়। সেই টাকা না পেয়ে আর্থিক সমস্যায় পড়েছিলেন বলে সুইসাইড নোটে উল্লেখ করা হয়।

অন্বয়ের মৃত্যুর পর আত্মহত্যায় প্ররোচনা দেয়ার একটি মামলা রুজু হয়েছিল। কিন্তু অজ্ঞাত কারনে ২০১৯ সালে মামলাটি বন্ধ করে দেয় রায়গড় পুলিশ।

২০২০ সালের মে মাসে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ একটি টুইট বার্তা্য় বলেন, ‘অন্বয়ের মেয়ে আমার কাছে অভিযোগ করেছেন রিপাবলিক টিভির টাকা না দেয়ার বিষয়টি আলিবাগ পুলিশ ঠিক মতো তদন্ত করেনি। সিআইডিকে ওই মামলাটি পুনরায় তদন্ত করার নির্দেশ দিচ্ছি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, পুলিশ ভ্যানে করে নিয়ে যাচ্ছে অর্ণব গোস্বামীকে। এরপরই টুইট করে এই গ্রেফতারের নিন্দা জানিয়েছেন প্রকাশ জাভড়েকর ও স্মৃতি ইরানির মতো কেন্দ্রীয় মন্ত্রীরা। তারা মহারাষ্ট্রে সংবাদপত্রের স্বাধীনতা খর্ব করার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন।

অর্ণবের গ্রেফতার নিয়ে শিবসেনা সরকারের দিকে আঙুল তুলছেন অনেকে। তবে সেই অভিযোগ নাকচ করে দিয়ে শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, ‘মহারাষ্ট্রে আইনের পালন হয়। কারো বিরুদ্ধে প্রমাণ থাকলে পুলিশ ব্যবস্থা নেয়।’ উদ্ধব ঠাকরের সরকার কারো প্রতি প্রতিশোধ নিতে কোনো পদক্ষেপ নেয় না বলেও দাবি করেছেন তিনি।

অর্ণবকে গ্রেফতারের সময় শারীরিকভাবে হেনস্থা করেছে বলে নিজেদের প্রতিবেদনে দাবি করেছে রিপাবলিক টিভি।

প্রজন্মনিউজ২৪/ হোসাইন নূর

এ সম্পর্কিত খবর

আমাদের মান-ইজ্জতে হামলা হয়েছে, সাবধান হয়ে যাও

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আইপিএল জুয়াড়ি সন্দেহে চারজন গ্রেফতার

চোরের হামলায় স্বামী- স্ত্রী আহত, মামলা হলেও গ্রেফতার হয়নি আসামী!

ভারতে নারী ভোটার বাড়ছে, ৫ বছরে ছাপিয়ে যেতে পারে পুরুষদের

মাদক ব্যবসার মূল হোতা সোর্স শহীদ ধরা ছোঁয়ার বাইরে

এবার চেন্নাইয়ের একাদশে থাকছে না মুস্তাফিজ

ভারতে লোক সভা নির্বাচন, ৩ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ