জুড়ীতে প্রাথমিক বিদ্যালয়ের গাছ চুরি

প্রকাশিত: ০৩ নভেম্বর, ২০২০ ০৬:৫৫:৩৩ || পরিবর্তিত: ০৩ নভেম্বর, ২০২০ ০৬:৫৫:৩৩

জুড়ীতে প্রাথমিক বিদ্যালয়ের গাছ চুরি

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ীতে নিলাম প্রক্রিয়া ছাড়াই উপজেলার গোয়ালবাড়ি ইউনিয়নের লাঠিটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনটি গাছ কেটে বিক্রি করা হয়েছে। অথচ সংশ্লিষ্ট কেউই বিষয়টি জানেন না।   

নির্মাণ শ্রমিক ও স্থানীয়রা জানান, পূজার আগে ভবন নির্মাণের জন্য বিদ্যালয় মাঠের বট, শিমুল ও রেনট্রি প্রজাতির গাছ কেটে বিক্রি করা হয়। যার বাজার মূল্য প্রায় অর্ধ লক্ষ টাকা হবে। বড় আকারের তিনটি গাছ বিক্রি হয়। কিন্তু প্রধান শিক্ষক, সভাপতি, শিক্ষা অফিসার কেউই বিষয়টি জানেন না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিছবাহ উদ্দিন বলেন, পূজার ছুটির কারণে কয়েকদিন বিদ্যালয়ে যাওয়া হয়নি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফয়জুর রহমান বলেন, আমি কয়েকদিন অসুস্থ ছিলাম। শুনেছি কমিটির এক সদস্য গাছগুলো দশ হাজার টাকায় বিক্রি করেছেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে বিক্রি করা বিষয়ে জানতে চাইলে উপজেলা শিক্ষা কর্মকর্তা মন্তোষ কুমার দেবনাথ বলেন, গাছ কাটার বিষয়টি তিনি জানতেন না। আপনার নিকট থেকে প্রথম শুনলাম। নির্ধারিত নিলাম প্রক্রিয়া ছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ বা অন্য কিছু বিক্রির কোন সুযোগ নেই। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।  

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম প্রজম্ম নিউজকে বলেন, বিষয়টি শুনেই তাৎক্ষণিক ভাবে শিক্ষা কর্মকর্তাকে ফোন করে প্রধান শিক্ষককে শোকজ করা এবং অবৈধ উপায়ে গাছ কাটা ও বিক্রি হওয়ায় ব্যবস্থা নিতে স্থানীয় বন বিভাগকে নির্দেশ প্রদান করেন।

প্রজন্মনিউজ২৪/এমএস

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ