চাঁদের হাট বসানো হবে বার্সায়

প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০২০ ০৬:২৩:৩৭

চাঁদের হাট বসানো হবে বার্সায়

বিশ্বসেরা ফুটবল ক্লাব বার্সেলোনায় চলছে নাটকীয়তা। লিওনেল মেসির কাছে পরাজয় বরণ করতে হয়েছে ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু এবং তার পরিষদকে। যে কারণে দু’দিন আগে একযোগে পদত্যাগ করেছেন সবাই। অথচ, কিছুদিন পরই বার্সার বোর্ড নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

সামনেই নির্বাচন। এর আগেই বর্তমান বোর্ডের বিদায় জটিল একটি পরিস্থিতি তৈরি করেছে বার্সায়। সে নির্বাচনের মধ্য দিয়ে যে আবার হোসে মারিয়া বার্তেম্যু ফিরে আসবেন বার্সার দায়িত্বে- সে সম্ভাবনা মোটেই নেই। আসবে নতুন কেউ। নতুন করে সাজিয়ে তুলবেন বার্সাকে। বিশ্বসেরা ক্লাবটির ভবিষ্যৎ কেমন যাবে, সেটা নির্ধারিত হবে এই নির্বাচনের মধ্য দিয়ে।

বার্সার বোর্ডে আসতে চায়, এমন প্রার্থীর সংখ্যা অবশ্য কম নয়। বেশ কয়েকজন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। যারা এখন থেকেই নানা কথায়, নানা ভাবে চেষ্টা করছেন ভোটারদের মন জয় করতে।

ভিক্টন ফন্ট এদের মধ্যে অন্যতম। মেসি যে বার্সা ছাড়তে চেয়েছিলেন, তখন থেকেই খুব উচ্চকিত এই ভিক্টর ফন্ট-এর কণ্ঠ। এবার নতুন করে তিনি শুরু করে দিয়েছেন, আগামী নির্বাচনের প্রচার-প্রচারণা।

শুরুতেই ভিক্টর ফন্ট প্রতিশ্রুতি দিচ্ছেন, বার্সায় আবারও চাঁদের হাট বসাবেন। ফিরিয়ে আনবেন সাবেক কোচ পেপ গার্দিওলাকে। বার্সায় গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হবে সাবেক অধিনায়ক, বার্সার সোনালি সময়ের সেরা ফুটবলার জাভি হার্নান্দেজের হাতে। ফন্ট জানিয়ে দিয়েছেন, সাবেক তারকাদের সামনে এনে গুরুত্বপূর্ণ সব দায়িত্ব দিয়ে প্রজেক্ট তৈরি করা হবে।

স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে ফন্ট বলেছেন, ‘এটা আমাদের ইচ্ছা যে, একটি শক্তিশালী এবং প্রতিযোগিতামূলক প্রজেক্ট তৈরি করার। আমরা খুবই সৌভাগ্যবান যে, ইয়োহান ক্রুয়েফের মত ফুটবলার যে স্টাইলের বীজ এখানে বপন করে দিয়ে গেছেন, সেটাকে আমরা টেনে আনতে পারছি এবং সফল হচ্ছি।’

সেই স্টাইল অনুসরণ করে কিভাবে সফল হলো বার্সা কিংবদন্তীরা, সেটা জানালেন ফন্ট। তিনি বলেন, ‘আমাদের অধিকাংশ পেশাদারই এই স্টাইল সম্পর্কে জানে। তারা এটায় খুব মজা পান এবং একে ভালোবাসেন। যেমন পেপ গার্দিওলা, জাভি, ইনিয়েস্তা এবং কার্লোস পুয়োল। তারা সবাই কিংবদন্তি এবং বার্সাকে ভালোবাসে। কিন্তু কেউই তারা বার্সার হয়ে কাজ করছেন না। আমাদের প্রয়োজন এখন তাদেরকেই ফিরিয়ে আনা। তাহলেই কেবল আমরা প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ একটি প্রজেক্ট তৈরি করতে পারবো।’

লিওনেল মেসি সম্পর্কে ফন্টকে জিজ্ঞাসা করা হয়েছিল, তার চিন্তা কি? কারণ, আগামী বছরই তার বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এরপরই হয়তো বার্সা ছেড়ে যেতে পারেন তিনি। এ নিয়ে ফন্ট বলেন, ‘এট বিষয় পরিষ্কার, সেটা হচ্ছে- মেসিকে বোঝা প্রয়োজন, তিনি হচ্ছেন আমাদের প্রতিযোগিতামূলক প্রজেক্টের মূল অংশ। যেটার মূল উদ্দেশ্যই হচ্ছে, আগামী চ্যাম্পিয়ন্স লিগ জয় করা।

প্রজন্মনিউজ২৪/হোসাইন নূর

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

চোরের হামলায় স্বামী- স্ত্রী আহত, মামলা হলেও গ্রেফতার হয়নি আসামী!

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ