ধর্ম নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থীকে বহিষ্কারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশিত: ২৫ অক্টোবর, ২০২০ ১২:৪৫:১০

ধর্ম নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থীকে বহিষ্কারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

প্রজন্মনিউজ ডেস্ক : ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় সাধারণ শিক্ষার্থীরা তিথি সরকারকে বহিষ্কারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন। একই সঙ্গে মঙ্গলবারের (২৭ অক্টোবর) মধ্যে তিথি সরকারকে বহিষ্কার না করলে সাধারণ শিক্ষার্থীরা অনশনসহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শান্ত চত্বরে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সাধারণ শিক্ষার্থীরা বলেন, ‘অবিলম্বে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারী তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। অতি দ্রুত তাকে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। না হলে আমরা বৃহৎ আন্দোলন গড়ে তুলব।’

প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী ও সাধারণ ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক তিথি সরকার ফেসবুকে আল্লাহ, মহানবী হযরত মোহাম্মদ (স.) ছাড়াও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করলে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভে ফুঁসে ওঠে। এ ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ শিক্ষার্থীরা মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি।

এ দিকে তিথি সরকারের ফেসবুক আইডি হ্যাক করে কেউ দীর্ঘদিন ধরে ধর্ম নিয়ে কটূক্তি করছে বলে পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তিথি সরকার। তিনি বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক।

প্রজন্মনিউজ/শেখ নিপ্পন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ