পাকিস্থানের অধিনায়কত্ব হারালেন সরফরাজ

প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২০ ০৩:৩৯:৫৪

পাকিস্থানের অধিনায়কত্ব হারালেন সরফরাজ

সাম্প্রতিক সময়ে সরফরাজ  আহমেদ কে নিয়ে মাঠে  এবং মাঠের বাইরে আলোচনা-সমালোচনা হচ্ছে। অথচ এক সময় এই সরফরাজ–ই ছিলেন তিন সংস্করণে পাকিস্তানের নির্ভরযোগ্য অধিনায়ক।

কিন্তু এখন সরফরাজ নেতৃত্ব হারিয়ে আর দশজন সাধারণ ক্রিকেটারের মতো খেলছেন। দলেও জায়গাটা পাকা নয়, তাই আসা–যাওয়ার মধ্যে থাকতে হয়। আর সমালোচনা তো আছেই। ‘হাই’ তোলা নিয়ে রঙ্গ–রসিকতাও কম হয় না।

গত বিশ্বকাপে ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের  গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক,কিংবদন্তি ক্রিকেটার এবং প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তান দলকে প্রকাশ্যেই পরামর্শ  দিয়ে বলেছিলেন, ‘টস জিতে আগে ব্যাটিং নাও।’

ম্যানচেস্টারে বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ে নেমেছিলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ  কিন্তু তিনি সাবেক অধিনায়ক ইমরান খানের পরামর্শ কানে তোলেননি । অনেকের মতে, অধিনায়ক সরফরাজের ভাগ্য তখনই ঠিক হয়ে গিয়েছিল।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি জানালেন, গত বছর সরফরাজের কাছ থেকে পাকিস্তান দলের নেতৃত্ব কেড়ে নেওয়ার এ সিদ্ধান্ত দিয়েছিলেন স্বয়ং পিসিবি চেয়ারম্যান এহসান মানি নিজেই। পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও টিভি’কে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন পিসিবি প্রধান।

কিন্তু তখনই তিনি নেতৃত্ব হারাননি। বিশ্বকাপ সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পর দুর্বল শ্রীলঙ্কার বিপক্ষেও ঘরের মাঠে টি–টোয়েন্টি সিরিজ হেরেছিল সরফরাজের পাকিস্তান। এরপর আর অধিনায়ক হিসেবে টিকে থাকতে পারেননি এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

নেতৃত্ব যে হারাচ্ছেন তা  সরফরাজ নিজেই টের পেয়েছিলেন আগেই। গত বছরের নভেম্বরে আরেক ক্রিকেট লিজেন্ড শহীদ আফ্রিদির সঙ্গে আলাপচারিতায় এমন কথা বলেন তিনি। আফ্রিদির ইউটিউব চ্যানেলে প্রকাশ হয় সেই আলাপ।

সরফরাজ আহমেদ বলেছিলেন, ‘সত্যি বলতে নেতৃত্ব যে হারাচ্ছি তা আগেই টের পেয়েছিলাম। তাই প্রস্তুত ছিলাম মানসিকভাবে।’

প্রজন্মনিউজ২৪/ হোসাইন নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ