যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২০ ০৪:৩০:৩৪

যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

 

যুক্তরাজ্যে একদিনে সর্বাধিক করোনা আক্রান্তের রেকর্ড হয়েছে। শুধু বুধবারেই দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৬৮৮ জন। যা আগের দিনের চেয়ে প্রায় পাঁচজন হাজার বেশি।

মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ২১ হাজার ৩৩১ জন, সোমবার ১৮ হাজার ৮০৪ জন, রোববার ছিল ১৬ হাজার ৯৮২ জন। তার আগে শনিবার ছিল ১৬ হাজার ১৭১ জন, শুক্রবার ১৫ হাজার ৬৫০ জন। বুধবার সকাল ৯টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে সাত লাখ ৮৯ হাজার ২২০ জন।

যুক্তরাজ্যে করোনায় বুধবার মৃত্যু হয়েছে আরও ১৯১ জনের। মঙ্গলবার এই সংখ্যা ছিল ২৪১। সোমবার মারা যান ৮০ জন, রোববার ৬৭ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৪ হাজার ১৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ইংল্যান্ডে ৯৪ জন, ওয়েলসে ১৪ জন ও স্কটল্যান্ডে ২৮ জন। তবে উত্তর আয়ারল্যান্ডে নতুন করে কোনো মৃত্যুর খবর প্রকাশ করেনি।

এদিকে দ্বিতীয় দফায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব ব্যাপক বৃদ্ধি পাওয়ায় তিন স্তরের কঠোর বিধিনিষেধ আরোপের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যা গত ১৪ অক্টোবর থেকে কার্যকর হয়েছে।

বেশিরভাগ এলাকায় নিম্ন তথা মাঝারি পর্যায়ের বিধিনিষেধ চালু হলেও উত্তর এবং মিডল্যান্ডে কয়েক মিলিয়ন মানুষের পারিবারিক যোগাযোগ নিষিদ্ধ ছাড়াও জারি করা হয়েছে অতিরিক্ত কিছু বিধিনিষেধ।

মাঝারি পর্যায়ের বিধিনিষেধ আওতাধীন এলাকাগুলোতে এখন জাতীয়ভাবে জারি বিধিনিষেধ চালু আছে। এর মধ্যে ঘরে কিংবা বাইরে ছয়জনের বেশি একত্র হতে পারবেন না। রাত ১০টায় বন্ধ হবে পাব, বার ও রেস্তোরাঁ।

এছাড়া উচ্চপর্যায়ের বিধিনিষেধ জারি রয়েছে উত্তর-পূর্ব ইংল্যান্ড, উত্তর-পশ্চিমের বেশিরভাগ এলাকা এবং মিডল্যান্ডের কিছু এলাকায়। এসব অঞ্চলে এক পরিবারের অন্য পরিবারের সঙ্গে মিলিত হতে পারবে না।

অতি-উচ্চমাত্রার এলাকাগুলো আবার অতিরিক্ত বিধিনিষেধের আওতাভুক্ত। এক্ষেত্রে ঘরের ভেতর, অনুষ্ঠানস্থল কিংবা বেসরকারি বাগান এলাকাতেও এক পরিবারের অন্য পরিবারের সঙ্গে মিলিত হওয়ার অনুমতি নেই। সূত্র : দ্য সান

প্রজন্মনিউজ২৪/মেহেদী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ