এমপি নিক্সনের কলরেকর্ড প্রকাশ করা অবৈধ: দাবি আইনজীবীদের 

প্রকাশিত: ২০ অক্টোবর, ২০২০ ০৪:১২:৪০

এমপি নিক্সনের কলরেকর্ড প্রকাশ করা অবৈধ: দাবি আইনজীবীদের 

হাইকোর্টে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীর আগাম জামিন আবেদনের শুনানিতে তার কথোপকথনের রেকর্ডিং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়াকে সাংবিধানিক অধিকার লঙ্ঘন বলে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর দেড়টায় শুরু হওয়া আবেদনের শুনানিতে নিক্সনের পক্ষে তার আইনজীবী ড. শাহদীন মালিক আদালতের সামনে ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও গোয়েন্দা সংস্থা ছাড়া মোবাইলে কথোপকথন রেকর্ড করতে পারে কি-না’ বলে প্রশ্ন তোলেন। তিনি এটিকে ইলিগ্যাল (অবৈধ) বলেও উল্লেখ করেন।

শুনানিতে আইনজীবী বলেন, কেউ একজন সংসদ সদস্যের বক্তব্য রেকর্ডিং করতে পারে কি-না।

আদালত তখন আইনজীবীর কাছে জানতে চান, এটি কি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা?

জবাবে আইনজীবী বলেন, জ্বি না, এটি এ (ডিজিটাল নিরাপত্তা) আইনের মামলা নয়। এটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের মামলা। তবে রেকর্ড করে তারা সংবিধানিক অধিকার অর্থাৎ গোপনীয়তা লঙ্ঘন করেছে।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, দায়িত্বরত কর্মকর্তাকে গালাগাল ও হুমকি দেওয়ার অভিযোগে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে গত ১৫ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন থানায় ওই মামলা করে নির্বাচন কমিশন। গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলাকালে নিক্সন চৌধুরী ওই আচরণবিধি লঙ্ঘন করেন বলে মামলায় বলা হয়।

প্রজন্মনিউজ২৪/এমএস

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ