নোবিপ্রবিতে প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধা উদ্বোধন

প্রকাশিত: ২০ অক্টোবর, ২০২০ ০৪:০০:১৩

নোবিপ্রবিতে প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধা উদ্বোধন

ফাহাদ হোসেন, নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রাতিষ্ঠানিক ই-মেইল এবং গুগল ওয়ার্কস্পেস-এর শুভ উদ্বোধন ঘোষণা করেছেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

মঙ্গলবার (২০ অক্টোবর ) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের আই.কিউ.এসি সেমিনার রুমে সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক ও সাইবার সেন্টারের ভারপ্রাপ্ত পরিচালক কৌশিক চন্দ্র হাওলাদার- এর সভাপতিত্বে প্রাতিষ্ঠানিক ই-মেইল(@nstu.edu.bd) এবং গুগল ওয়ার্কস্পেস (জিসুইট)- এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষকদের পর এবার ইন্সটিটিউশনাল ই-মেইল আইডি পাচ্ছেন নোবিপ্রবির শিক্ষার্থীরাও। যেখানে ট্র্যাডিশনাল ই-মেইল আইডি ব্যবহারে শিক্ষার্থীরা বঞ্চিত হতো অনেক সুবিধা থেকে এবং গুনতে হতো কাড়ি কাড়ি পয়সা সেখানে ইন্সটিটিউশনাল ই–মেইল ব্যবহার করে অনেক কম খরচে সেবা নিতে পারবে নোবিপ্রবি শিক্ষার্থীরা। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাঃ আব্দুর রশিদ, সাবেক উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসেন এবং আই.আই.টি- এর সহকারী অধ্যাপক ও সাইবার সেন্টারের সহকারী পরিচালক মোঃ অহিদুর রহমান এবং কি নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ও সাইবার সেন্টারের সহকারী পরিচালক ফাহাদ হোসাইন।

সাইবার সেন্টারের সহকারী পরিচালক এ আর এম মাহমুদুল হাসান রানা-এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহার করার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হবে এমন কিছু এড়িয়ে চলার উপদেশ দেন। এছাড়া তিনি প্রাতিষ্ঠানিক ইমেইলের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপস্থিত অন্যান্য বক্তারা জানান, শিক্ষার্থীদের ইমেইল এড্রেস Google-এর G-Suite for Education-এর মাধ্যমে প্রদান করা হবে, যেখানে শিক্ষার্থীরা ইমেইল ছাড়াও গুগল ড্রাইভ, গুগল ক্লাশরুম, গুগল মিটসহ G-Suite-এর অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবে। প্রতিটি বিভাগ/ইনস্টিটিউট একজন করে ‘ইমেইল এডমিন’ মনোনয়ন প্রদান এবং শিক্ষার্থীদের তথ্য যাচাই করে সাইবার সেন্টারে প্রেরণ করবে। এরপর শিক্ষার্থীদের ইমেইল একাউন্ট প্রদান করা হবে।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান/ সিনিয়র প্রতিনিধি, দপ্তর প্রধানবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ, পরিচালক- ছাত্র পরামর্শ ও নির্দেশনা, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন এর নেতৃবৃন্দ, অন্যান্য শিক্ষকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আঞ্চলিক পর্যায়ের সাংবাদিকবৃন্দ।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ