লন্ডনে বসছে শাহরুখ-কাজলের মূর্তি

প্রকাশিত: ২০ অক্টোবর, ২০২০ ০১:০২:২২ || পরিবর্তিত: ২০ অক্টোবর, ২০২০ ০১:০২:২২

লন্ডনে বসছে শাহরুখ-কাজলের মূর্তি

প্রজন্মনিউজ ডেস্ক : স্মরণীয় সিনেমার ২৫ বছরে লন্ডনে বসছে শাহরুখ-কাজলের মূর্তি । লন্ডনে চিত্রায়িত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র একটি গানের দৃশ্য

শাহরুখ খান ও কাজলের সাড়া জাগানো সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ (ডিডিএলজে) মুক্তি পায় ১৯৯৫ সালে। নতুন নতুন অনেক মাইলফলক তৈরি করা ছবিটির ২৫ বছর পূর্ণ হবে মঙ্গলবার।

এই উপলক্ষে হার্ট অব লন্ডন বিজনেস অ্যালায়েন্স চমকপ্রদ ঘোষণা দিল। লন্ডনের লেসেস্টর স্কয়ারে উন্মোচিত হবে শাহরুখ ও কাজলের একটি ব্রোঞ্জের মূর্তি।

‘ডিডেএলজে’র কিছু অংশ ধারণ করা হয়েছে লন্ডনে। সেখানে চিত্রায়িত একটি দৃশ্যকেই ধরার চেষ্টা করা হয়েছে এই ব্রোঞ্জের মূর্তিতে।

‘সিনস ইন দ্য স্কয়ার’ মুভি ট্রেইলে এটিই হতে চলেছে নতুন সংযোজন। এর আগে এখানে হ্যারি পটার, লরেল অ্যান্ড হার্ডি, ওয়ান্ডার ওম্যান ও সিংগিং ইন দ্য রেইন-এর আইকনিক দৃশ্যের মূর্তি স্থাপন করা হয়েছে।

শাহরুখ-কাজলের ছবিটি ভেঙেছে একাধিক ফিল্মি রেকর্ড। এবং এই ছবির অনেক রেকর্ডের ধারে-কাছেও পৌঁছাতে পারেনি পরবর্তী সময়ে মুক্তি পাওয়া অনেক ব্লকবাস্টার। ২৫ বছরে ‘ডিডিএলজে’ পেয়েছে কাল্ট ক্লাসিকের তকমা। টানা ২ দশক ধরে মুম্বাইয়ের মারাঠা মন্দির প্রেক্ষাগৃহে হাউসফুল চলেছে এ ছবি।

আদিত্য চোপড়া পরিচালিত শাহরুখ-কাজল ছাড়াও অভিনয় করেন অমরিশ পুরী, অনুপম খের, ফরিদা জালাল, হিমানী শিবপুরী, সতীশ শাহ, প্রয়াত অচলা সচদেব। ছিলেন মন্দিরা বেদী, পরমিত শেঠি, করণ জোহর, অনাইতা শ্রফ আদাজানিয়া ও অর্জুন সাবলোক। ৪ কোটি বাজেটের ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ আয় করে ১২২ কোটি রুপির বেশি।

প্রজন্মনিউজ/শেখ নিপ্পন

 

এ সম্পর্কিত খবর

জরুরি বৈঠকে বসছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ

নির্বিঘ্ন ঈদযাত্রায় প্রশাসনের সাথে সচেতনতাও জরুরি

ভুল আবেদনে স্বপ্ন পূরণ হলো না স্বর্ণপদকপ্রাপ্ত বেরোবি শিক্ষার্থীর

পরীক্ষককে ৫ লাখ টাকার অফার, নিষিদ্ধ ৫ পরীক্ষার্থী

লন্ডনে গাড়ির ধাক্কায় প্রাণ হারালেন বাংলাদেশি নাট্যনির্মাতা

দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

বিদেশের সম্পদ করার ক্ষেত্রে দেশ থেকে কোনো টাকা নেইনি: সাইফুজ্জামান চৌধুরী

পাকিস্তানের নতুন সরকারের সাথে ভারতের সম্পর্ক কেমন হতে পারে?

দুই মামলা থেকে অব্যহতি পেলেন জবি শিক্ষার্থী খাদিজা

রাশিয়ার নাগরিক উত্তর কোরিয়া ভ্রমণে গিয়ে যা দেখলেন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ