চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্থগিত পরীক্ষাগুলো নেয়ার দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০২০ ০৬:১১:৩৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্থগিত পরীক্ষাগুলো নেয়ার দাবীতে মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: করোনা ভাইরাসের কারণে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের স্থগিত পরীক্ষাগুলো নেয়ার দাবীতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ সোমবার (১৯ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে দুই দফায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে হওয়া এই মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে পাঁচ দফা দাবীতে প্রক্টর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

শিক্ষার্থীদের পাঁচ দফা দাবী হলো:

১. পরীক্ষার রুটিন হওয়া সত্ত্বেও করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় যাদের পরীক্ষা শুরু হয়নি, অবিলম্বে নতুন রুটিন করে স্বাস্থ্যবিধি মেনে তাদের পরীক্ষাগুলো নেয়ার ব্যবস্থা করা।
২. বিশ্ববিদ্যালয়ের হলগুলো শুধু পরীক্ষার্থীদের জন্য খুলে দেয়া এবং এডমিট কার্ড দেখে হলে প্রবেশের অনুমতি দেয়া।
৩. হল খুলে না দিলেও সংশ্লিষ্ট বিভাগকে পরীক্ষা নেয়ার অনুমতি দেয়া।
৪. যাদের ২/৩/৪ টি বা এর বেশি পরীক্ষা হয়ে গেছে তাদের ক্ষেত্রে শেষ হয়ে যাওয়া পরীক্ষাসমূহের মূল্যায়নকৃত গ্রেডের ভিত্তিতে ফলাফল প্রকাশ করা।
৫. পরীক্ষার জন্য বসে না থেকে পরবর্তী বর্ষের ক্লাস অনলাইনে শুরু করা।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৮ই মার্চ থেকেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে চলমান ও অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত হয়ে যায়। এর ফলে কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা ইতোমধ্যে সেশনজটে পড়ে গেছে। এরই পরিপ্রেক্ষিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।
 
প্রজন্মনিউজ২৪/এমএস

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ