এক সপ্তাহেই ধর্ষণ মামলার বিচার শেষ!

প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০২০ ১১:৩১:২৩

এক সপ্তাহেই ধর্ষণ মামলার বিচার শেষ!

 

প্রজন্মনিউজ ডেস্ক : সদ্যই ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন পাশ করেছে সরকার। সেই আইনেই এবার মাত্র এক সপ্তাহের মধ্যেই একটি ধর্ষণ মামলার বিচার কার্য শেষ করা হয়েছে। আজ রোববার রায় ঘোষণার দিন ধার্য করে আদেশ দিয়েছেন আদালত। সপ্তাহের মধ্যেই ধর্ষণ মামলার বিচার শেষ!

ঘটনাটি বাগেরহাটের মোংলা উপজেলার। গত ১২ অক্টোবর মামলার অভিযোগ গঠন করা হয় এবং আজ রোববার রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষ হয়েছে। আগামীকাল সোমবার রায় ঘোষণার দিন ধার্য করেছেন বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম।
 
পরে গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি রনজিৎ কুমার মন্ডল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মোংলা উপজেলার আশ্রয়ন প্রকল্প এলাকায় সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের দায়ে আব্দুল মান্নান সরদার নামে এক ব্যক্তিকে অভিযুক্ত করা হয়। তার বাড়ি উপজেলার মাকোড়ডোন গ্রামের ভূমিহীন আশ্রয়ন প্রকল্প এলাকায়। পিতার নাম প্রয়াত আহম্মদ সরদার।

মামলার নথিতে বলা হয়েছে, পিতৃহারা সাত বছর বয়সী শিশুটি তার মামার কাছে থেকে পালিত হচ্ছে। গত ৩ অক্টোবর বিকেলে প্রতিবেশী আব্দুল মান্নান সরদার বিস্কুট খাওয়ার প্রলোভন দেখিয়ে নিজ ঘরে নিয়ে তাকে ধর্ষণ করে এবং পরে তা মামাকে জানায় শিশুটি। ওইদিন রাতেই মেয়েটির মামা মোংলা থানায় মামলা করেন। পরে রাতেই পুলিশ তাকে গ্রেপ্তার করে।


১১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা মোংলা থানার এসআই বিশ্বজিত মুখার্জ্জী এবং পরদিন ১২ অক্টোবর অভিযোগ গঠন করা হয়।

এ বিষয়ে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বেঞ্চ সহকারী গোপাল চন্দ্র পাল বলেন, ১৩ অক্টোবর বাদীপক্ষের ১৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, ১৪ অক্টোবর চিকিৎসক, বিচারিক হাকিম, নারী পুলিশ সদস্য এবং মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ এবং ১৫ অক্টোবর আসামির আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষ্য নেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি রনজিৎ কুমার মন্ডল বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইন মোতাবেক ধর্ষণের ঘটনায় আসামি ধরা পড়ার ১৫ কার্যদিবসের মধ্যে বিচারকার্য শেষ করা যাবে। এই ধর্ষণের মামলাটি তারই প্রমাণ এবং আদালতের সংক্ষিপ্ত সময়ে রায় ঘোষণার মধ্য দিয়ে একটা দৃষ্টান্ত স্থাপন হবে।

প্রজন্মনিউজ/শেখ নিপ্পন

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ