আজ মিউজিক আইকন হাবিবের জন্মদিন 

প্রকাশিত: ১৫ অক্টোবর, ২০২০ ০৪:৫১:৫৭

হাবিব নামেই শ্রোতাদের কাছে সুপরিচিত সংগীতের বরপুত্রখ্যাত হাবিব ওয়াহিদ। বাংলা লোকগীতির ফিউশনের সাথে টেকনো এবং শহুরে বিটের সমন্বয়ের জন্য ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। হয়ে উঠেছেন নতুন প্রজন্মের কাছে মিউজিক আইকন।

আজ জনপ্রিয় গায়ক, সুরকার ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদের জন্মদিন। পরিবার, প্রিয় মানুষ আর ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় তিনি আজ সিক্ত হচ্ছেন।

হাবিবের জনপ্রিয়তা তরুণ প্রজন্মের কাছেই বেশি। তাকে বলা হয় এদেশের গানের নতুন ধারার প্রবর্তক।
বিংশ শতাব্দীতে পা রেখেই প্রাইভেসির ভয়ংকর আক্রমণ, মৌলিকত্বের অভাবে জৌলুস-মান ও শ্রোতাপ্রিয়তা হারিয়ে গানের বাজার যখন ধুঁকছিলো সেই দুঃসমেয় ‘মায়া’ অ্যালবামে চড়ে হাবিব এলেন স্বপ্নের রাজকুমারের মতো। যার মেধার স্পর্শে নতুন করে জেগে উঠলো এ দেশের সংগীত।

ভিন্ন ধারার কথা ও সুরের গান নিয়ে তিনি রাতারাতি জনপ্রিয়তা পেয়ে বদলে দিয়েছিলেন হতাশ গানের মানুষদের ভাবনা। তারপর তার পথ অনুসরণ করেই চলছে আজকের মিউজিক ইন্ডাস্ট্রিতে তরুণদের গানের চর্চা। অনেক সিনিয়র শিল্পীরাও তার সঙ্গে কাজ করে জনপ্রিয় গান উপহার দিয়েছেন।

অডিও গানের পাশাপাশি হাবিব বিজ্ঞাপনের জিঙ্গেলেও অঘোষিত সম্রাট হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। তার বেশ কিছু চলচ্চিত্রের গানও জনপ্রিয়তা পেয়েছে। যার শুরুটা তিনি করেছিলেন ‘হৃদয়ের কথা’ ছবিতে। সেই ছবিতে তার গাওয়া ‘ভালোবাসবো বাসবো রে বন্ধু তোমায় যতনে’ গানটি পৌঁছে গিয়েছিলো সারা বাংলার আনাচে কানাচে।
প্রজন্মনিউজ২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ