আবারও আলোচনায় সুনীল নারাইন

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০২০ ০৪:৪৬:১৯

আবারও আলোচনায় সুনীল নারাইন

আবারও আলোচনায় সুনিল নারাইনের বোলিং অ্যাকশন। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সে নাটকীয় জয়ের ম্যাচে প্রশ্নবিদ্ধ হয়েছে নারাইনের বোলিং। আবুধাবিতে দীনেশ কার্তিকদের ২ রানের জয়ের ম্যাচে দারুণ বল করে জয়ে ভূমিকা রেখেছিলেন এই ক্যারিবিয়ান স্পিনার।

এক বিবৃতিতে আইপিএল জানায়, আইপিএলের সন্দেহভাজন ত্রুটিযুক্ত বোলিং অ্যাকশন পলিসি অনুযায়ী মাঠের আম্পায়াররা এই রিপোর্ট দিয়েছে। আপাতত নারাইনকে সতর্কতা দেওয়া হয়েছে। তবে আইপিএলের নিয়মঅনুযায়ী তিনি পরের ম্যাচগুলো খেলতে পারবেন।

কিন্তু এই আসরেই আরও একবার ডানহাতি নারাইনের বোলিং প্রশ্নবিদ্ধ হলে তাকে নিষিদ্ধ হতে হবে। আর টুর্নামেন্টে ফিরতে হলে বিসিসিআইয়ের ছাড়পত্র পেয়েই আসতে হবে।
এর আগে ২০১৪ সাল থেকেই প্রশ্নবিদ্ধ বোলিং নিয়ে ভুগছেন নারাইন। তিনি সেবার চ্যাম্পিয়নস লিগে দুবার ত্রুটিযুক্ত বোলিংয়ের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছিলেন। পরবর্তীতে অ্যাকশন শুধরাতে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে জাতীয় দল ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেননি তিনি। ২০১৫ সালের আইপিএলে আরও এক দফা নারাইনের বোলিং প্রশ্নবিদ্ধ হয়, আর সেবছর নভেম্বরে বোলিং থেকে নিষিদ্ধ হন।

আইসিসি নারাইনের বোলিংয়ে ২০১৬ সালের এপ্রিলে ছাড়পত্র দেয়। তবে সেবছর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি নিজের নাম প্রত্যাহার করে নেন। পরবর্তীতে ২০১৮ সালে পাকিস্তান সুপার লিগে আরও একবার তার বোলিং প্রশ্নবিদ্ধ হয়।
প্রজন্মনিউজ২৪/এমএস

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ