ধর্ষকরা উৎসাহিত হচ্ছে আইনমন্ত্রীর বক্তব্যে : রিজভী

প্রকাশিত: ০৭ অক্টোবর, ২০২০ ১২:০৬:২০

ধর্ষকরা উৎসাহিত হচ্ছে আইনমন্ত্রীর বক্তব্যে : রিজভী

'নোয়াখালীর নারী নির্যাতনের ঘটনায় যড়যন্ত্র থাকতে পারে' আইনমন্ত্রী আনিসুল হকের এমন মন্তব্যে ধর্ষকরা আরও উৎসাহিত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শুধু আইনমন্ত্রী নয়, আওয়ামী লীগ সরকারের অন্য মন্ত্রীদের বক্তব্যেও ধর্ষক-দুষ্কৃতকারীরা উৎসাহিত হচ্ছে। নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে নারী নির্যাতনের বিষয়ে মঙ্গলবার এক আলোচনা সভায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব একথা বলেন।

তিনি বলেন, দেশে কারো নিরাপত্তা নেই। যেখানে সরকার মদদ দিচ্ছে নিপীড়নকারীকে, সেই দেশে বসবাস করা আসলেই খুব মুশকিল। আইনমন্ত্রী নোয়াখালীর ঘটনাকে একটা ষড়যন্ত্র বলছেন। তিনি ঘটনার মূলে না গিয়ে আগেই বলে দিলেন। এটা যড়যন্ত্র। রিজভী বলেন, একটি ইউনিয়নের মধ্য, একটি ওয়ার্ডে এই ধরনের ঘটনা ঘটে অথচ জেলা প্রশাসন ৩২ দিনেও জানে না। যে ধর্ষিত হয়েছে, যার সম্ভ্রমহানি ঘটানো হয়েছে সে ভয়ে প্রশাসনের কাছে যায় না। নিপীড়নে ক্ষত-বিক্ষত নারী থানায় গিয়ে অভিযোগ করতেও ভয় পায়। তাহলে সে দেশে সুসভ্য মানুষ-নাগরিকরা কীভাবে বেঁচে থাকবে? কারণ তারা জানে না এই সমস্ত অপরাধে যারা অপরাধী রাষ্ট্র তাদের আশ্রয় দেয়, তাদেরকে সরকার আশ্রয় দেয়। তাদের আশ্রয়দাতা হচ্ছে এ সরকার। তাই শারীরিকভাবে নির্যাতিত হয়েও তারা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে যেতে পারছে না। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গেলে সেটা যদি দুষ্কৃতকারীরা জানে তাহলে তাদের পরিণতি আরও খারাপ হবে, তাদের হয়তো আরও ইজ্জতহানির শিকার অথবা ভয়ভীতি দেখিয়ে হত্যা করা হবে।

জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাতীয়তাবাদী উলামা দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে 'শহীদ জিয়ার রাজনৈতিক দর্শন, ধর্মীয় মূল্যবোধ ও আজকের প্রেক্ষাপট' শীর্ষক এই আলোচনা সভা হয়। সংগঠনের আহ্বায়ক মাওলানা অধ্যক্ষ শাহ নেছারুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদারের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

প্রজন্মনিউজ২৪/হাবিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ