আইপিএলে খেলবে শুনেই আবেগে আপ্লুত আলি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২০ ০১:৪৭:২২

আইপিএলে খেলবে শুনেই আবেগে আপ্লুত আলি

বিশ্বের সবচেয়ে দামি টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল। যেকোনো দেশের ক্রিকেটারের স্বপ্ন থাকে এই টুর্নামেন্টে খেলার। কিন্তু সেই স্বপ্ন পূরণ হয় খুব কম সংখ্যক খেলোয়াড়ের। তাই হয়তো কোটি টাকার টুর্নামেন্টে খেলবেন শুনেই কেঁদে ফেলেন মোহাম্মদ আলি খান।

আমেরিকান পেসার মোহাম্মদ আলি। নিয়মিত খেলে যাচ্ছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল ত্রিনবাগো নাইট রাইডার্সে। দলটির হয়ে গত তিন আসরে দুটি শিরোপা জেতেন এই বোলার। তবে হয়তো কল্পনাও করেননি সুযোগ পাবেন আইপিএলে খেলার।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাককালান। সাবেক এই ক্রিকেটারের দায়িত্বে আছে ত্রিনবাগোও। সেই সুবাধে আলির পারফরম্যান্স দেখেছেন খুব কাছ থেকেই। তাই কলকাতার দলে টানতে ভুল করেননি।

গ্যারি হার্নি ছিটকে গেলে বাংলাদেশের বোলার মোস্তাফিজুর রহমানের দিকে নজর দেয় কেকেআর। তবে শেষ পর্যন্ত আলিকেই দলে টানে ফ্র্যাঞ্চাইজিটি। তাতেই যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলার সুযোগ পেয়ে যান এই পেসার।

আইপিএল খেলবেন, সেটা প্রথম শুনেন গুরু ম্যাককালামের মুখ থেকেই। সাথে সাথেই আবেগাপ্লুত হয়ে পড়েন আলি। ইএসপিএন ক্রিকইনফোকে সেই সময়টার কথা বলেন এই পেসার, ‘উনি (ম্যাককালাম) সবাইকে ডিনারের জন্য ডাকেন। সবার মতো আমিও উপস্থিত হই। সেখানেই বলেন, এবার ত্রিনবাগো থেকে একজন আইপিএলের দল কলকাতায় খেলতে যাচ্ছে। এরপর তিনি আমার নাম ঘোষণা করলেন। আমি ভাবছিলাম, এটা সত্যি কিনা। তখন পাশে থাকা ডোয়াইন ব্রাভো আমাকে জড়িয়ে ধরে। আমি আবেগে কেঁদে ফেলি। সাথে সাথে সবাই আমাকে অভিনন্দন জানাতে এগিয়ে আসে।’

প্রজন্মনিউজ২৪/হাবিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ