মাশরাফির অবসর বিষয়ে প্রশ্ন

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর, ২০২০ ০১:১৮:২৩

অনেক ক্রিকেট ভক্তই ভেবেছিলেন ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে অবসর নেবেন মাশরাফি বিন মর্তুজা। এমনকি এমন ধারণা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনেকেরই। তবে বিশ্বকাপের এক বছর পেরিয়ে গেলেও এখনো অবসর প্রসঙ্গে কিছু বলেননি তিনি। এখনো মাশরাফির অবসর না নেওয়ার বিষয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে কিছু প্রশ্নও তুলেছেন তিনি।

ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের ইউটিউব চ্যানেলে প্রচারিত অনুষ্ঠান 'নট আউট নোমান'-এ অতিথি ছিলেন নাজমুল হাসান। সেখানে তিনি মাশরাফির অবসর বিষয়ক ইস্যূতে নিজের মনোভাব ব্যক্ত করেন। বিসিবি সভাপতি বলেন, 'সে (মাশরাফি) যদি অবসরের কথা বলেই থাকে তাহলে নেয়নি কেন? আমি নিজেও এটা জানতে চাচ্ছি। ওকে আমার সামনে এনে এসব জিজ্ঞেস করেন।'

বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচ ছিল ক্রিকেটের তীর্থভূমি খ্যাত লর্ডসে। সেখানে অবসর নেওয়ার স্বপ্ন দেখেন বিশ্বের অনেক ক্রিকেটারই। তবে সেই সুযোগটি সামনে এলেও সেটি হাতছাড়া করেন মাশরাফি। এই নিয়ে ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেই প্রশ্ন তুলেছিলেন। বিসিবি সভাপতি নিজেও বিষয়টি নিয়ে কথা বলেন।

পাপন বলেন, 'আমি অনেকের কাছে পরে শুনেছি যে, লর্ডসে অবসর নেওয়াটা মাশরাফির জন্য ভালো ছিল। কিন্তু এই সুযোগটি সে হাতছাড়া করল কেন? মানুষজন আমাকে এই কথাটি বাংলাদেশে আসার পর বলেছে। আমার কথা হচ্ছে তাহলে নিল না কেন?'

অবশ্য এসব প্রশ্নের উত্তর দিতে পারবেন শুধু মাশরাফিই। ২০১৯ বিশ্বকাপে বল হাতে আলো ছড়াতে পারেননি তিনি। মূলত তখন থেকেই তার অবসরের বিষয়ে গুঞ্জন শুরু হয়। তবে কবে নাগাদ অবসরে যাবেন সেটি এখন পর্যন্ত খোলাসা করেননি নড়াইল এক্সপ্রেস।

প্রজন্মনিউজ২৪/হাবিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ