সালমান শাহ : হত্যার ন্যায়বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২০ ০৩:০২:৫১

সালমান শাহ : হত্যার ন্যায়বিচার দাবিতে মানববন্ধন

বাংলা সিনেমার সুপারস্টার খ্যাত সালমান শাহ’র ৪৯তম জন্মদিন স্মরণে তার হত্যার ন্যায় বিচারের দাবিতে যশোরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে সালমান ভক্তদের আয়োজনে ও কাঠেপুল যুব-সংঘের সহযোগিতায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে যশোরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মৃত্যুর দুই যুগ পেরিয়ে গেলেও এখনও তার মৃত্যু রহস্য উন্মোচিত হয়নি। মূলত সালমানের ব্যাপক জনপ্রিয়তার বিষয় একটি পক্ষ মেনে নিতে না পেরে পরিকল্পিতভাবে হত্যা করেছে। তারায় ঘটনাটি ভিন্ন খ্যাতে নিতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। সালমান ভক্তরা তা কখনোই তা মেনে নেবে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাংবাদিক জাহিদ আহমেদ লিটন, শিমুল ভূঁইয়া, সাজ্জাদুল কবীর মিটন, এমআর খান মিলন, আয়ুব হোসেন মনা, মাসুদ রানা বাবু, জাহিদ হাসান, শাহেদ উর রহমান রনি, রিকি খান, ডিএন মিথুন, সাজ্জাদ হোসেন বাবু, রায়হান উদ্দীন, সৈয়দ আলামিন আবিদ, শফিকুল রহমান, মিজানুর রহমান, বিল্লাল হোসেন প্রমুখ।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজ বাসা থেকে বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা সালমান শাহের মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ ও আসামিপক্ষের ভাষ্যমতে লাশ পাওয়া গিয়েছিল ‘ঝুলন্ত অবস্থায়’ এবং এটি আত্মহত্যা।

অন্যদিকে সালমানের মা নীলা চৌধুরীসহ প্রয়াত এই নায়কের স্বজনরা মামলার শুরু থেকেই দাবি করে আসছেন এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড এবং লাশ ছিল বিছানায়।

সালমানের পরিবারের নারাজি আবেদনে মামলাটি আবারও আদালতে ওঠে। পরবর্তীতে ঢাকার মহানগর হাকিম লস্কর সোহেল রানা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআইকে) দিয়ে পুনরায় আলোচিত এ মামলাটির তদন্ত করতে নির্দেশ দেন। যা এখনও তদন্তাধীন।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ