দেশে খাদ্যের কোনো অভাব হবে না : খাদ্যমন্ত্রী 

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০৫:২৯:৩৬

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমাদের এই মুহূর্তে যে পরিমাণ খাদ্য মজুদ রয়েছে, তাতে দেশে খাদ্যের কোনো অভাব হবে না। আমরা বাজার থেকে ধান কিনি কৃষকদের ন্যায্যমূল্য দেয়ার জন্য। এই মুহূর্তে আমাদের চুক্তিকৃত প্রায় ৭৫ ভাগ ধানচাল সংগ্রহ করতে পেরেছি। এতে আমাদের রেশনসহ যে কোন দুর্যোগ মোকাবেলায় অসুবিধা হবে না। পর্যাপ্ত মজুদ আছে।
 
বুধবার রাতে নিজ বাসভবনে জেলা চালকল মালিক গ্রুপের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, ভোক্তারা যদি কষ্ট পায়, যদি বাজার অস্থিতিশীল বানানোর চেষ্টা করে, তাহলে আমাদের সকল কাগজপত্র ঠিকঠাক করা আছে, ৭ দিনের মধ্যে চাল আমদানি করতে পারব।

মন্ত্রী আরও বলেন, যেহেতু আমরা বৃহস্পতিবার থেকে খাদ্য বান্ধব ৫০ লাখ পরিবারকে ৩০ টাকা কেজি করে চাল এবং সারা দেশে ৩০ টাকা কেজি করে ওএমএসের চাল দিচ্ছি, সেখানে বাজার উর্ধ্বমুখী হওয়ার কোনো সম্ভাবনা নেই। এছাড়া সারা দেশে মজুদদারদের উপর পর্যবেক্ষণ শুরু হয়েছে। মনিটরিং টিম তৈরি করা হয়েছে এবং জেলায় জেলায় যাচাই বাচাইয়ের জন্য নেমে গেছে। যাচাই বাছাইয়ে অতিরিক্ত মজুদ থাকলে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয় খুচরা বাজার মনিটরিংয়ে সব সময় কাজ করছে।

জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক পাটোয়ারী, জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদারসহ প্রমুখ বক্তব্য রাখেন।

প্রজন্মনিউজ/এম.এইচ.টি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ