আইপিএল'র নিয়ম পাল্টানোর পরামর্শ: মুত্তিয়া মুরালিধরন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০৪:১১:২৪

এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ১৩তম আসর বসবে সংযুক্ত আরব আমিরাতে। করোনায় আক্রান্তের সংখ্যা মাত্রাতিরিক্তভাবে বাড়তে থাকায় বাধ্য হয়েই সেখানে আইপিএলের এবারের আসর সরিয়ে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এদিকে, টুর্নামেন্টে নামার প্রস্তুতিতে মগ্ন আট ফ্র্যাঞ্চাইজি। ধীরে ধীরে বাড়ছে উত্তাপ। এ পরিস্থিতিতে এবার ‘মানকাডিং’ প্রসঙ্গে মুখ খুললেন সাবেক শ্রীলঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরন।
ব্যাটসম্যানকে সতর্ক করে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমার মনে হয় বোলারের উচিত, ব্যাটসম্যানকে একবার সতর্ক করে দেওয়া। আবার এটাও বলব, ব্যাটসম্যান কেন ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়ে অন্যায় সুবিধ নেবে?

নতুন নিয়মের পরামর্শ দিয়ে মুত্তিয়া মুরালিধরন বলেন, যদি আম্পায়ার দেখতে পান, ব্যাটসম্যান আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যাচ্ছে, তা হলে পাঁচ রান জরিমানা করে দিন ব্যাটিং দলকে। এই নিয়ম চালু হলে ব্যাটসম্যানও ক্রিজ ছেড়ে বেরোবে না। বোলারকেও আর মানকাডিং আউট করতে হবে না। বিতর্কও শেষ।

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারি মুরালিধরন এই মুহূর্তে আছেন দুবাইয়ে। সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচের দায়িত্বে।

গত বছর রাজস্থান রয়্যালস বনাম কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচ থেকেই মানকাডিং বিতর্কের সূত্রপাত। জস বাটলারকে মানকাডিং করে আউট করেন অশ্বিন। এরপরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

সূত্র : আনন্দবাজার

প্রজন্মনিউজ২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ