কাতালান জায়ান্টদের আশা দেখাচ্ছে মেসি-কৌতিনহো জুটি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০৩:৫১:৫৮

কাতালান জায়ান্টদের আশা দেখাচ্ছে মেসি-কৌতিনহো জুটি

স্পোর্টস ডেস্ক:

নতুন মৌসুম শুরুর আগেও লিওনেল মেসি ও ফিলিপ্পে কৌতিনহো দুজনের কারোরই বার্সেলোনার হয়ে খেলার কথা ছিল না। কিন্তু এই দুজনের কাঁধেই ভর করে সম্ভবত নতুন মৌসুমে শিরোপা স্বপ্ন দেখবে কাতালান জায়ান্টরা।

নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে দ্বিতীয় প্রীতি ম্যাচে জিরোনার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে বার্সা। ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। বাকি গোল কৌতিনহোর।  

প্রথম প্রীতি ম্যাচে তারাগোনার বিপক্ষে পেনাল্টি শট থেকে গোল করেছিলেন কৌতিনহো। আর জিরোনার বিপক্ষে দলের প্রথম গোলটিই এসেছে এই ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডারের পা থেকে। তবে এই গোলের ডিজাইন মেসির করা। বার্সা অধিনায়কের থ্রো বল বক্সে পেয়ে কৌতিনহোর দিকে পাঠিয়ে দেন তরুণ ফ্রান্সিসকো ত্রিনাকো।

বার্সার দ্বিতীয় গোল আসে মেসির পা থেকে। প্রথমার্ধের একদম শেষদিকে জিরোনার বক্সের বাইরে কৌতিনহোর হালকা পাস থেকে বল পেয়ে সেখান থেকেই ডান পায়ের বাঁকা শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৪৬তম মিনিটে এক গোল শোধ করে জিরোনা। তবে ৫১তম মিনিটে সার্জি রবের্তোর পাস থেকে করা মেসির দ্বিতীয় গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায়।

জিরোনার বিপক্ষে কৌতিনহো ও মেসি দুজনেই ৬৩ মিনিট করে খেলেও দুর্দান্ত পারফর্ম করেছেন। দুজনের জুটিও জমেছে বেশ। মেসি দেখিয়ে দিয়েছেন, পরের মৌসুমের জন্য তিনি পুরোপুরি প্রস্তুত। তার আত্মবিশ্বাসে কোনো ঘাটতি নেই। আর কৌতিনহো পুরো ম্যাচে এক গোল আর এক অ্যাসিস্ট ছাড়াও কয়েকটি সুযোগ তৈরি করেছেন। আগেরবারের ব্যর্থতা মুছে দিতে তিনি প্রস্তুত বলেই মনে হতে পারে।

বায়ার্ন মিউনিখের জার্সিতে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার পর ক্যাম্প ন্যুয়ে ফিরেছেন কৌতিনহো। স্বাভাবিকভাবেই তার আত্মবিশ্বাস অনেক বেশি। তার প্রতিফলনও দেখা গেল এই ম্যাচে। আগের মৌসুমে অতিরিক্ত মেসি নির্ভরতা বার্সাকে ডুবিয়েছিল। তাই এবার কৌতিনহোকেও কাজে লাগাতে চান কোম্যান।

দুই প্রীতি ম্যাচেই ৪-২-৩-১ ফরম্যাশনে খেলিয়েছেন কোম্যান। আক্রমণভাগের ৪ জনের পজিশন পর্যায়ক্রমে বদলে গেছে। ডাচ কোচ এবারের মৌসুমে এই ফরম্যাশনেই কাজে লাগাবেন বলে শোনা যাচ্ছে। আর পরের মৌসুমে মেসিকে শুধু গোল করার দিকে মনোযোগ দেওয়ার সুযোগ করে দিতে চান তিনি। অধিনায়ককে চাপমুক্ত রাখাই তার মূল উদ্দেশ্য।  

প্রজন্মনিউজ/এম.এইচ.টি

এ সম্পর্কিত খবর

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করতে পারবেন

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত করেছে ইসি

আফ্রিকায় বাংলাদেশি বক্সারের স্বর্ণজয়

দক্ষিণ লেবাননে ফসফরাস বোমা হামলার কারণ জানালো ইসরায়েল

টিউবওয়েলে উঠছে না পানি, গ্রামাঞ্চলে খাবার পানির তীব্র সংকট

তীব্র দাবদাহে বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ আদায়

চায়না বেইজিং বাংলাদেশ কমিউনিটির মিলনমেলা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ