কলঙ্কজনক চুক্তি  ফিলিস্তিনির জনগণ কখনো মেনে নেবে না

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২০ ১২:২০:১২

কলঙ্কজনক চুক্তি  ফিলিস্তিনির জনগণ কখনো মেনে নেবে না

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া বলেছেন, ইসরায়েলের সঙ্গে কিছু আরব দেশের সম্পর্ক স্থাপনের বিষয়টি ফিলিস্তিনি জনগণ কখনো মেনে নেবে না।

মঙ্গলবার ফিলিস্তিনের স্বশাসিত সরকারের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এক টেলিফোনালাপে এ সংকল্প ব্যক্ত করেন তিনি।
ইসমাইল হানিয়া বলেন, তেল আবিবের সঙ্গে কিছু আরব দেশের কলঙ্কজনক চুক্তি স্বাক্ষরের ব্যাপারে ফিলিস্তিনি সংগঠনগুলো অভিন্ন অবস্থান নিয়েছে এবং তারা ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে শত্রুতা পোষণকারীদের মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকবে।

টেলিফোনালাপে মাহমুদ আব্বাস বলেন, ফিলিস্তিনি জনগণ যখন ইহুদিবাদী ইসরাইলকে শত্রু মনে করছে তখন তেল আবিবের সঙ্গে যেকোনো ধরনের চুক্তি বাতিল বলে বিবেচিত হবে।

মঙ্গলবার ফিলিস্তিনের মজলুম জাতি তথা গোটা মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে দখলদার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চুক্তি সই করেছে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের আবাসিক দপ্তর হোয়াইট হাউজে চুক্তিতে সই করেন আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ আলে নাহিয়ান এবং বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল লতিফ বিন রাশেদ আল যিয়ানি।মুসলমানদের প্রথম কেবলা মসজিদুল আকসার দখলদার ইসরাইলের পক্ষে চুক্তিতে সই করেছেন বর্ণবাদী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।
প্রজন্মনিউজ২৪/জহুরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ